advertisement
advertisement
advertisement
advertisement

তারকায় ভরপুর ‘কলঙ্ক’

বিনোদন সময় প্রতিবেদক
১৮ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ০৯:২৬
advertisement

‘একটা ছবিতে একাধিক তারকা থাকলে একজনের কাঁধে বোঝা কম পড়ে। তা না হলে একজনের কাঁধেই ছবিটি হিট, ফ্লপের দায়ভার থাকে। আর একসঙ্গে অনেক অভিনেতা কাজ করার ফলে সেটে একটা অদ্ভুত এনার্জি আসে। অনেক নতুন প্রতিভাকে আবিষ্কার করার সুযোগ থাকে। আমাকে যেমন আলিয়া, বরুণ, আদিত্য চমকে দিয়েছে।’-কথাগুলো বলছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত।

গতকাল প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার অভিনীত আলোচিত ছবি ‘কলঙ্ক’। তারকায় ভরপুর এ ছবিতে আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা, বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, আদিত্য রায় কাপুর প্রমুখ। এমনিতেই ছবিটি নিয়ে আলোচনার শেষ নেই। ১৫ বছর আগে বাবা যশ জোহরের সঙ্গে ‘কলঙ্ক’ ছবির পরিকল্পনা করেছিলেন করণ জোহর। অবশেষে সফল হয়েছে সেই স্বপ্ন। তারই প্রযোজনায় এক ঝাঁক তারকাশিল্পী নিয়ে ছবিটি পরিচালনা করেছেন অভিষেক বর্মণ।

ছবির ফার্স্ট লুক, টিজার, টাইটেল ট্র্যাক, গান ও প্রথম দিনের হল রিপোর্ট-সব মিলিয়ে ‘কলঙ্ক’ নিয়ে দর্শক মহলে উন্মাদনার পারদ আরও চড়া হয়েছে। ‘কলঙ্ক’-এর ট্রেলারে প্রতি মুহূর্তেই রয়েছে রোমান্স। প্রায় সব দৃশ্য দেখেই মনে প্রশ্ন জাগবে, ‘তা হলে এর পর কী হবে?’ একটার পর একটা দৃশ্য দেখে পাজল মেলানোর মতো প্রেমের ইক্যুয়েশন মেলানোর চেষ্টা করবেন যে কেউই। কিন্তু সেটি সম্ভব নয়। শুধু এটুকুই বোঝা যায়, এ ছবির আসল বিষয় হলো ত্রিকোণ প্রেম। তবে আর পাঁচটা সাধারণ ছবির মতো মোটেই একঘেয়ে নয় এই সম্পর্ক। কারণ এই প্রেমের পেছনে রয়েছে দেশভাগের গল্প, শিকড় ছেড়ে অন্যত্র চলে যাওয়ার যন্ত্রণা। সব কিছুর মধ্যে পুরো ট্রেলারে একাই বাজিমাত করেছেন মহেশকন্যা আলিয়া। অভিষেক বর্মণের প্রথম ছবি ‘টু স্টেটস’তেও অভিনয় করেছিলেন আলিয়া। দক্ষিণী মেয়ের চরিত্রে তার লুক মন জয় করেছিল সবার।

‘কলঙ্ক’-এও এক অদ্ভুত আলিয়াকে দেখবেন দর্শক। যার মধ্যে ‘রাজি’ ছবির সেহমত, কিংবা ‘টু স্টেটস’-এর অনন্যা চরিত্রের মিল পাওয়া যাবে। এত মিলের মাঝেও বারবার মনে হবে এই আলিয়া যেন একদম নতুন, একেবারেই আলাদা। ভীষণ পরিচিত একটা চরিত্র, কিন্তু কারও সঙ্গে মেলানো যায় না। বরুণ ধাওয়ান এবং আলিয়া ভাটের রসায়ন এর আগেও পর্দা মাতিয়েছে। তবে এবার এই দুই অভিনেতাই ধরা দেবেন প্রেমের একদম অন্য রসায়ন নিয়ে। পাশাপাশি পাল্লা দিচ্ছেন সঞ্জয় দত্ত-মাধুরী দীক্ষিত এবং আদিত্য রায় কাপুর-সোনাক্ষী সিংয়ের জুটিও। ‘কলঙ্ক’ ছবির মাধ্যমে টানা ২১ বছরের বিরতি ভেঙে আবারও জুটিবদ্ধ হলেন সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। দীর্ঘ প্রায় দুই যুগ পর এ জুটির অভিনয়ে ফেরার কারণে স্বাভাবিকভাবেই ছবিটিকে ঘিরে কৌতূহলী ভক্তদের আগ্রহ আরও বেড়ে গেছে।

এত তারকা অভিনয়শিল্পীর মধ্যে ‘কলঙ্ক’-এর জাঁকজমকপূর্ণ সেট নিয়েও আলোচনা কম নয়। গত বছরের এপ্রিল মাসে এই সিনেমার শুটিং শুরু হয়। গল্পের প্রেক্ষাপট লাহোরে। তাই বিরাট সেটের একাংশে লাহোরের বিখ্যাত বাজার হিরা ম-ির সেট নির্মাণ করেছেন অমৃতা এবং তার টিম।

advertisement