advertisement
advertisement
advertisement
advertisement

‘বনলতা এক্সপ্রেস’র উদ্বোধনী যাত্রায় লাগবে না ভাড়া

নিজস্ব প্রতিবেদক
১৮ এপ্রিল ২০১৯ ২০:৫৫ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ২০:৫৫
advertisement

ঢাকা-রাজশাহী রুটে চালু হতে যাওয়া বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ আগামী ২৫ এপ্রিল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে। এদিন ট্রেনটির উদ্বোধনী যাত্রায় যাত্রীরা বিনা টিকিটে ভ্রমণ করতে পারবেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ‘২৫ এপ্রিল ট্রেনটি রাজশাহী থেকে উদ্বোধন করা হবে। ট্রেনের উদ্বোধনী যাত্রায় বিনা টিকিটে ভ্রমণ করতে পারবেন যাত্রীরা। এরপর ২৭ এপ্রিল থেকে নিয়মিত ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীনভাবে চলবে ট্রেনটি।’

২৫ এপ্রিল সকাল ১০টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে নতুন এ ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করবেন। গত মঙ্গলবার রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এ তথ্য নিশ্চিত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সকাল ৭টার পরিবর্তে ওই দিন সকাল ১০টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি। অন্য দিন যথারীতি সময়সূচি অনুযায়ী ট্রেনটি চলবে।

রেল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, ঢাকা-রাজশাহী রেলপথে প্রস্তাবিত আন্তনগর ট্রেন রাজশাহী থেকে ছাড়বে সকাল ৭টায় এবং ঢাকায় পৌঁছাবে বেলা ১১ টায়। এই ট্রেন ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছাড়বে বেলা দেড়টায়। ট্রেনটি রাজশাহী রেল স্টেশনে পৌঁছাবে বিকেল সাড়ে ৫টায়। প্রস্তাবিত ভাড়া শোভন চেয়ার ৩৭৫ টাকা, স্নিগ্ধা ৭১৯ টাকা, শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে প্রতি আসন ৮৬৩ টাকা এবং বার্থ এক হাজার ২৮৮ টাকা।

এর আগে গত ১ এপ্রিল রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘আমার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন চালুর প্রতিশ্রুতি ছিল। দায়িত্বগ্রহণের পর থেকে এ বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে দাবি জানাই। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন অনুমোদন দিয়েছেন।’