advertisement
advertisement
advertisement
advertisement

আগুনে পুড়ল মালিবাগ কাঁচাবাজার

নিজস্ব প্রতিবেদক
১৯ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ এপ্রিল ২০১৯ ০৯:৪৬

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে প্রায় ২৫০ দোকান। এ সময় তিনটি দোকানে থাকা ৬০টি খাসি, তিনটি গরু এবং কয়েকশ মুরগিও দগ্ধ হয়ে মারা যায়। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কী কারণে আগুনের সূত্রপাত তা জানা যায়নি।

ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ব্যবসায়ীদের দাবি, তাদের ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে।

মার্কেটের কার্যকরী কমিটির সদস্য নুরুল হক নুরু বলেন, বাজারের ২৬০টি দোকানের মধ্যে কোনোটিই আর অবশিষ্ট নেই। মাছ, মাংস, চাল, ডালসহ সব পুড়ে ছাই হয়েছে। প্রতিটি দোকানেই কমবেশি নগদ টাকা ছিল। সব মিলিয়ে অন্তত পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছি। কাঁচাবাজারের মাছ ব্যবসায়ী স্বপন বলেন, তার দোকানে ৭০-৮০ হাজার টাকার ইলিশ মাছ ছিল। সব পুড়ে গেছে। তিনি বলেন, খবর পেয়ে এসে দেখি বাজারের পশ্চিম পাশের প্লাস্টিকের দোকান থেকে ধোঁয়া বের হচ্ছে। ফায়ার সার্ভিসের গাড়ি এলেও পানি সংকট ছিল।

ফায়ার সার্ভিসের উপপরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) দিলীপ কুমার ঘোষ বলেন, আগুনে হতাহতের ঘটনা ঘটেনি। আমরা অনেককেই উদ্ধার করতে সক্ষম হয়েছি। তদন্ত ছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে না। আগুনের কারণ জানতে তদন্ত কমিটি করা হবে। ফায়ার সার্ভিস ঢাকা জোন-৬ এর উপসহকারী পরিচালক কাজী নজমুজ্জামান বলেন, আগুন লাগার পর কিছুটা বাতাস তৈরি হওয়ায় তা নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে।