advertisement
advertisement
advertisement
advertisement

রাকসু নির্বাচনের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

রাবি প্রতিনিধি
১৯ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ এপ্রিল ২০১৯ ১০:৫৯

দ্রুত রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচিতে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এর আগে গ্রন্থাগারের সামনে থেকে একটি পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে মিলিত হয়। বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রনজু হাসান অবস্থান কর্মসূচি সঞ্চালনা করেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বৃহত্তম অংশ শিক্ষার্থীদের নির্বাচন হচ্ছে না। কিন্তু শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, সিনেট-সিন্ডিকেট নির্বাচন হচ্ছে। এতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তাদের মতামতকে প্রাধান্য দেওয়া হচ্ছে না। প্রতি বছর রাকসু ও হল সংসদের ফি নেওয়া হচ্ছে, কিন্তু সে টাকা কোন্্ খাতে ব্যয় করা হচ্ছে সে বিষয়ে প্রশাসনের কোনো জবাবদিহিতা নেই।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যে ধীরগতিতে সংলাপ চালাচ্ছে তাতে কার্যকরী কোনো পদক্ষেপ লক্ষ করা যাচ্ছে না। এতে করে রাকসু নির্বাচন নিয়ে শিক্ষার্থীদের মধ্যে অনাস্থা তৈরি হচ্ছে।