advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

পোর্তোকে উড়িয়ে শেষ চারে লিভারপুল

ক্রীড়া ডেস্ক
১৯ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ এপ্রিল ২০১৯ ১০:১৬
advertisement

মানে-সালাহ-ফিরমিনো ত্রয়ীর গোলে পোর্তোকে হেসেখেলে হারিয়েই টানা দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে পৌঁছে গেল লিভারপুল। অ্যানফিল্ডে ২-০ গোলে হারের পর ঘরের মাঠে লিভারপুলের কাছে তারা হারল ৪-১ ব্যবধানে।

প্রথমার্ধের ২৬ মিনিটে সাদিও মানের গোলেই মোটামুটি নিশ্চিত হয়ে যায় লিভারপুলের সেমিতে ওঠা।

বিরতির পর মোহাম্মেদ সালাহ, বদলি খেলোয়াড় রবার্তো ফিরমিনো ও ভার্জিল ফন ডিকের গোলে ব্যবধান আরও বেড়েছে। ম্যাচ শেষের ২১ মিনিট আগে স্বাগতিকদের হয়ে সান্ত¡নাসূচক এক গোল করেছেন এডার মিলিতাও। এক বছর আগে এই মাঠেই লিভারপুলের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছিল পোর্তো। শেষ চারে লিভারপুলের প্রতিপক্ষ লিওনেল মেসির বার্সা। ২০০৬-০৭ মৌসুমে শেষ ষোলোর লড়াইয়ের পর এই প্রথম দুই ক্লাব মুখোমুখি হচ্ছে। ওই আসরে লিভারপুল অ্যাওয়ে গোলের সুবাদে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল।

এই জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের স্বপ্নও টিকিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল। এই নিয়ে টানা ১৭ ম্যাচে অপরাজিত থাকল অল রেডসরা। একই সঙ্গে এটি তাদের টানা অষ্টম জয়। যদিও পোর্তোর তুলনায় বার্সেলোনার বিপক্ষে স্বাভাবিকভাবেই অনেক বেশি কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করতে হবে ক্লপ শিষ্যদের। চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথম ইংলিশ দল হিসেবে টানা দুই মৌসুমে সেমিতে খেলবে লিভারপুল।

advertisement