advertisement
advertisement
advertisement
advertisement

খালেদা জিয়াকে নিয়ে মাইনাস তত্ত্বের চক্রান্ত চলছে : বিএনপি

১৯ এপ্রিল ২০১৯ ০১:৩১
আপডেট: ১৯ এপ্রিল ২০১৯ ১০:২২

সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি খালেদা জিয়াকে নিয়ে প্যারোলের নামে সরকার মাইনাস তত্ত্বের অশুভ চক্রান্ত করছে বলে অভিযোগ করেছে বিএনপি। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে দলটির পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়াকে নিয়ে এ মাইনাস ফর্মুলা বন্ধ করুন।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়া ও ফেনীর নুসরাত হত্যাকা- প্রসঙ্গে দলের অবস্থান তুলে ধরতে এ সংবাদ সম্মেলন করা হয়।

রুহুল কবির রিজভী বলেন, ‘গত কয়েকদিন ধরে বিভিন্ন মিডিয়ায় সূত্রবিহীন একটি খবর ছড়িয়ে দেওয়া হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া প্যারোলে দেশের বাইরে চলে যাচ্ছেন, এমনকি তারা তারিখও বলে দিচ্ছেন। কিন্তু বাস্তবতা হলো বিএনপির কোনো সূত্র এমন কিছুই জানে না। অথচ সরকারপন্থি কয়েকটি মিডিয়া মনগড়া প্রোপাগান্ডা চালিয়ে যাচ্ছে। অথচ খালেদা জিয়া প্রচণ্ড অসুস্থ তা নিয়ে এই মিডিয়াগুলো নীরব। এ সংবাদ সম্মলনে আরও ছিলেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আহমেদ আজম খান, কেন্দ্রীয় নেতা মাহবুবে রহমান শামীম, আবদুস সালাম আজাদ প্রমুখ।

রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, দেশনেত্রীকে নিয়ে মাইনাস ফর্মুলা বন্ধ করুন। ওয়ান-ইলেভেনের সরকার মাইনাস-টু ফর্মুলা বাস্তবায়ন করতে চেয়েছিল। কিন্তু খালেদা জিয়ার আপসহীন কঠোর ভূমিকায় তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছিল। তারা সফল হলে আজ আপনি প্রধানমন্ত্রী হতে পারতেন না।

নুসরাত হত্যাকাণ্ডের তদন্ত প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, নুসরাত জাহান রাফি হত্যার ৯ দিন হলো। অথচ এই দুষ্কর্মের সহযোগিতাকারী সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা ছাড়া আর কোনো ব্যবস্থা দৃশ্যমান হয়নি। অন্যদিকে যে পুলিশের বিরুদ্ধে অভিযোগ, সেই পুলিশ বাহিনীর কর্মকর্তাদের দিয়ে তদন্ত করা হচ্ছে। সরকার পুলিশ প্রশাসনের কাছে পুরোপুরি আত্মসমর্পণ করেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সৎ সাহস হারিয়ে ফেলেছে। এ সরকারের কর্মকাণ্ডে স্পষ্ট হচ্ছে, এই বর্বরোচিত হত্যাকাণ্ড ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। তারা জনরোষ থেকে বাঁচার জন্য দোষীদের সাজা দেওয়া হবে বলে অভিনয় করছে। আমি সরকারের উদ্দেশে বলতে চাই, দেশব্যাপী অনাচার বন্ধ করুন, দেশব্যাপী মারণযজ্ঞ বন্ধ করুন, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন।