advertisement
advertisement
advertisement
advertisement

নারী নির্যাতন বন্ধ নিরাপত্তার দাবিতে রাস্তায় কিশোরীরা

নিজস্ব প্রতিবেদক
২০ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০৯:৩৪

নারী নির্যাতন বন্ধ ও নিরাপদে চলাফেরা নিশ্চিতের দাবিতে রাস্তায় নেমেছে রাজধানীর কিশোরীরা। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাত হত্যাকারীদের শাস্তির দাবিতে এক মানববন্ধনে অংশ নেয় পুরান ঢাকা থেকে আশা বেশ কিছু কিশোরী। এ সময় হাতে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে নীরব প্রতিবাদ জানায় তারা।

পুরান ঢাকার অভিভাবক ও শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ফরিদাবাদ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ফারজানা বলে, আমরা চাই যেন নিরাপদে চলাফেরা করতে পারি। আমাদের কারও সঙ্গে যেন কোনো নির্যাতন না হয়। এমনকি স্কুল-কলেজেও যেন নির্যাতনের শিকার হতে না হয়। আমরা একটি সুন্দর ও নিরাপদ দেশ চাই। ওই কর্মসূচির পাশেই নুসরাত হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করে শ্রমজীবী নারী মৈত্রী।

সংগঠনের সভাপতি বন্নিশিখা জামালী বলেন, ধর্ষক ও নারী নির্যাতনকারীর আশ্রয়দাতাকে শাস্তি দিতে হবে। যেন কোনোভাবেই এর সঙ্গে জড়িত কেউ আইনের বাইরে না থাকতে পারে। নারী নিপীড়ন ও ধর্ষকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। একই দাবিতে একই স্থানে মানববন্ধন করেছে বাংলাদেশ জার্নালিস্ট ফোরামও।

সংগঠনের সাধারণ সম্পাদক জাফরুল আলম বলেন, এ হত্যাকাণ্ডের প্রধান আসামি মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ সবাইকে দ্রুত বিচার আইনে বিচার করা হোক। এমন শাস্তি দেওয়া হোক যেন ন্যক্কারজনক ধর্ষণ ও খুনের ঘটনা আর না ঘটে। এ ছাড়া শিশু নির্যাতন, ধর্ষণ ও হত্যা এবং নুসরাত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে একসেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল।