advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

দুর্দান্ত বোলিং তাসকিনের

ক্রীড়া প্রতিবেদক
২০ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০২:৫২

প্রাইম দোলেশ্বরের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ। রূপগঞ্জের পেসার ৯ ওভারে ৫৪ রান দিয়ে যে ৪ উইকেট নিয়েছেন, প্রতিটিই ছিল গুরুত্বপূর্ণ। ফিট নন, এমন যুক্তি দেখিয়ে তাসকিনকে বিশ্বকাপ দলে রাখেননি নির্বাচকরা। এমনকি আয়ারল্যান্ড সফরের ১৭ সদস্যের দলেও জায়গা হয়নি ডানহাতি পেসারের।

বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে চোখের জল লুকাতে পারেননি তাসকিন। গত মঙ্গলবার স্বপ্নভঙ্গের বেদনায় মিডিয়ার সামনে কেঁদেছিলেন তিনি। নিজেকে ফিট প্রমাণে মরিয়া ছিলেন তাসকিন। গত দুই মাস অক্লান্ত পরিশ্রম করেছেন। ঢাকা লিগে গত ১০ এপ্রিল উত্তরা স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন। তবে ওই ম্যাচে ছিলেন উইকেটশূন্য।

প্রধান নির্বাচক জানান, ওই ম্যাচের ফলোথ্রুতে পা ঠিকমতো ফেলতে পারছিলেন না তাসকিন। তার ম্যাচ ফিটনেস নিয়ে প্রশ্ন থাকলেও সেটি ফিরে পেতে হাতে যথেষ্ট সময়ও ছিল। তার পরও তাকে বিবেচনা করা হয়নি। বিশ্বকাপ কিংবা আয়ারল্যান্ড সফরের দলে না থাকায় তাসকিনের এখন আর হারানোর কিছু নেই! তবে ছন্দে ফিরতে মরিয়া ছিলেন এই পেসার।

দল ঘোষণার পরদিন শেখ জামালের বিপক্ষে ম্যাচেও তাকে একাদশে রাখেনি রূপগঞ্জ। টানা দুই ম্যাচ সাইডবেঞ্চে থাকা এই পেসার একটা কঠিন সময়ই পার করেছেন! গতকাল প্রাইম দোলেশ্বরের বিপক্ষে একাদশে সুযোগ পেয়েই আগুনে বোলিং করেছেন। বিকেএসপির ফ্ল্যাট উইকেটে একাই ধসিয়ে দিয়েছেন দোলেশ্বরের ব্যাটিং লাইনআপ।

তাসকিন আউট করেন দোলেশ্বরের হয়ে এ মৌসুমে দারুণ ব্যাটিং করা সাইফ হাসান (৩৭), এই ম্যাচের সর্বোচ্চ ৭২ রান করা সৈকত আলী, মার্শাল আইয়ুব (২) ও অভিজ্ঞ ব্যাটসম্যান তাইবুর রহমানকে (২৭)। তার বোলিং বিশ্লেষণ ছিল ৯-০-৫৪-৪। নির্বাচকরা তার ম্যাচ ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ২২ গজের ময়দানে দুর্দান্ত বোলিং করে তাসকিন হয়তো তার সমুচিত জবাব দিয়ে দিলেন! তাসকিনের দিনে বড় জয় পেয়েছে রূপগঞ্জ। প্রাইম দোলেশ্বরকে ৭ উইকেটে হারিয়েছে তারা।

বিকেএসপিতে প্রাইম দোলেশ্বর ৪৫ ওভারে ২০৫ রানে অলআউট হয়। রান তাড়ায় শাহরিয়ার নাফিসের অপরাজিত ১১৩ রানের ইনিংসের সুবাদে ৩৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর ফেলে রূপগঞ্জ। শুরুটা ভালো না হলেও দ্বিতীয় উইকেটে মেহেদী মারুফ-নাফিস জুটি স্কোরকার্ডে যোগ করেন ১০০ রান। মারুফ ৪১ রান করেন। চতুর্থ উইকেটে দলকে জয়ী করে মাঠ ছাড়েন ম্যাচসেরা নাফিস ও নাঈম ইসলাম (৩২*) জুটি। চলতি আসরে নাফিসের এটি প্রথম সেঞ্চুরি। ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রূপগঞ্জ।