advertisement
advertisement
advertisement
advertisement

জিততে ভুলে গেছে মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক
২০ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০৯:১১

প্রিমিয়ার লিগের শুরুটা ছিল দুর্দান্ত। টিম বিজেএমসির বিপক্ষে ২-১ গোলের জয় দিয়ে গত ২০ জানুয়ারি লিগ শুরু করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল ১২তম রাউন্ডে মাঠে নামার মধ্য দিয়ে প্রথম লেগের ইতি টানল দলটি। জয় দিয়ে লিগ শুরু করা মোহামেডান প্রথম লেগের শেষ ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়ে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে রহমতগঞ্জের বিপক্ষে সাদা-কালোদের হার ২-১ গোলের। মোহামেডানের হারের দিন জিতেছে সাইফ স্পোর্টিং ক্লাব। গোপালগঞ্জের শেখ মনি স্টেডিয়ামে স্বাগতিক দল মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে দলটির জয় ২-০ গোলের। প্রথম লেগে ১২ ম্যাচ খেলে মোহামেডানের জয় কেবল বিজেএমসির বিপক্ষে। ৮ হারের বিপরীতে, ড্র ৩ ম্যাচে। সব মিলিয়ে দলটির সংগ্রহ মাত্র ৬ পয়েন্ট। হারের বৃত্ত কিছুতেই ভাঙতে পারছে না দলটি। এর মধ্যে তিনবার কোচ বদল হয়ে গেছে।

ক্রিস্টোফার ইভান্স, আসগর আলীর পর এখন দায়িত্বে সিন লেন। মাঝে সহকারী কোচ জুয়েলের অধীনে কিছু দিন খেলেছে দলটি। তবে কোচ বদলালেও ভাগ্যের পরিবর্তন হয়নি। পয়েন্ট টেবিলের যে চিত্র তাতে ১২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১১ নম্বরে বর্তমান অবস্থান মোহামেডানের! সাদা-কালোদের নিচে কেবল ব্রাদার্স (৫ পয়েন্ট) ও বিজেএমসি (৪ পয়েন্ট)। ব্রাদার্স-বিজেএমসির প্রথম লেগে এখনো এক ম্যাচ বাকি আছে। ব্রাদার্স যদি তাদের শেষ ম্যাচে আরামবাগ এবং বিজেএমসি যদি শেখ রাসেলকে হারিয়ে দেয়; তা হলে দুদলই মোহামেডানকে ছাড়িয়ে যাবে।

সে ক্ষেত্রে লিগের ইতিহাসে প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের তলানিতে থেকে প্রথম লেগ শেষ করবে মোহামেডান! সাম্প্রতিক বছরগুলোতে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মোহামেডানের নিয়মিত ঘটনাই। এবারের লিগে এখন পর্যন্ত দলটির যে পারফরম্যান্স, এভাবে চলতে থাকলে রেলিগেশন কেবল সময়ের ব্যাপার! লিগের ১১তম আসর চলছে। তাতে একবারও শিরোপা জয়ের সাক্ষী হতে পারেনি। প্রথম তিন আসরে ভালোই খেলেছে। আবাহনীর কাছে হেরে রানার্সআপ হয়েছিল। এর পর আর শিরোপা রেসে খুঁজেই পাওয়া যায়নি। মাঝের কয়েক আসরে তবু সেরা পাঁচে ছিল।

কিন্তু গত কয়েক বছরে মোহামেডানের লিগ পারফরম্যান্স খুবই হতাশাজনক। শুধু লিগ না, টুর্নামেন্টগুলোতেও ব্যর্থ দলটি। কাল ম্যাচের চতুর্থ মিনিটেই মোহামেডানের কাছ থেকে গোল তুলে নেয় রহমতগঞ্জ। সিও জুনাপিওর পাস থেকে গোল করেন ফয়সাল আহমেদ। সমতায় ফিরতে সময় নেয়নি সাদা-কালোরা।

১১ মিনিটে চিগোজির পাস থেকে দলকে সমতায় ফেরান অভিজ্ঞ মিডফিল্ডার হাবিবুর রহমান সোহাগ। মাঝে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নষ্ট করেন চিগোজি। পেনাল্টি থেকে গোল তুলে নিতে ব্যর্থ হন মোহামেডানের এই বিদেশি। উল্টো ৭৪ মিনিটে জুনাপিও গোল করে রহমতগঞ্জকে লিগে দ্বিতীয় জয়ের স্বাদ পাইয়ে দেন।