advertisement
advertisement
advertisement
advertisement

অভিযোগের জন্য প্রয়োজন হটলাইন নম্বর

২০ এপ্রিল ২০১৯ ০০:০০
আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০৯:৩০

প্রায়ই শিক্ষার্থীদের মুখে এ অভিযোগটি শোনা যায় যে, বাস কন্ডাক্টররা তাদের কাছ থেকে হাফ ভাড়া নিতে চান না। এ নিয়ে প্রায়ই কন্ডাক্টর ও হেলপারদের সঙ্গে ছাত্রছাত্রীদের তর্ক-বিতর্ক হয়। কখনো কখনো বেধে যায় মারামারিও।

কন্ডাক্টর-হেলপারদের অভিযোগ, হাফ ভাড়া নিতে মালিকপক্ষের নিষেধ আছে। অথচ বারবার বিআরটিসি থেকে হাফ ভাড়া নেওয়ার নির্দেশ এসেছে। এ নিয়ে ২০১৭ সালে একটি আইনও প্রণয়ন করা হয়েছে। কিন্তু সিটিং সার্ভিস/অভিলের দোহাই দিয়ে বারবারই আইন ভঙ্গ করছেন বাসের কন্ডাক্টর-হেলপাররা। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাত্রছাত্রীদের কাছ থেকে হাফ ভাড়া নেওয়ার জন্য বহুবার আহ্বান জানিয়েছেন।

কিন্তু দুঃখজনক হলেও সত্য, এতকিছুর পরও বাসের কন্ডাক্টর-হেলপারদের হুঁশ ফেরেনি। প্রায়ই এসব বিষয় নিয়ে শিক্ষার্থীরা আন্দোলন-অবরোধ করে আসছে। যার ফলে জনগণ পড়ছে দুর্ভোগে। মিলছে না সমাধান। হাফ ভাড়া না নিলে বিআরটিসির চেয়ারম্যান বরাবর ই-মেইল করার জন্য একটি মেইল অ্যাড্রেস উন্মুক্ত করা হলেও বিভিন্ন কারণে অনেকে ই-মেইল করতে পারে না। তাই বিআরটিসিকে তাৎক্ষণিক অবহিত করার জন্য প্রয়োজন একটি হটলাইন নম্বর। বিআরটিসির কাছে আবেদন থাকবে, তারা যেন বিষয়টিকে গুরুত্ব প্রদানপূর্বক অভিযোগের জন্য একটি হটলাইন নম্বর চালু করে। তুফান মাজহার খান, ঢাকা