advertisement
advertisement
advertisement
advertisement

পিরোজপুরে নদীভাঙন এলাকা পরিদর্শন করলেন দুই মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি
২০ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০৯:৩৩
advertisement

পিরোজপুরে নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন দুই মন্ত্রী। গতকাল শুক্রবার সকালে পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এবং পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক স্পিডবোটে পিরোজপুর সদর, নাজিরপুর ও নেছারাবাদ উপজেলার ভাঙনকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ও পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন মন্ত্রীদ্বয়ের সঙ্গে ছিলেন। ভাঙনকবলিত এলাকা পরিদর্শনকালে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ভাঙনের শিকার নদীতীরবর্তী মানুষের ভোগান্তির কথা শোনেন এবং এসব এলাকায় বাঁধ নির্মাণের আশ্বাস দেন।

এর আগে সকালে পিরোজপুর সার্কিট হাউসে পৌঁছালে দুই মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে পুলিশের সুসজ্জিত একটি দল। পরে তারা সেখান থেকে পিরোজপুরের বলেশ্বর নদীর খেয়াঘাট পরিদর্শন করেন। এই নদীর পাড়ে একটি শহর রক্ষাবাঁধ নির্মাণ করা হবে বলে জানান মন্ত্রী। এর পর হুলারহাট বন্দর থেকে স্পিডবোটে কালিগঙ্গা ও সন্ধ্যা নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন।

পরে শ্রীরামকাঠিতে ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষের কথা শোনেন এবং দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেন। এর পর দুপুরে মন্ত্রী জেলার নাজিরপুর উপজেলার নাজিরপুর-বৈঠাকাটা সড়কের ৫০০০ মিটার চেইনেজে কালিগঙ্গা নদীর ওপর নির্মিত শেখ হাসিনা সেতুর উদ্বোধন করেন। বিকালে মন্ত্রী রেজাউল করিম পিরোজপুরে বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনাসভায় যোগ দেন।

advertisement