advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

গানের রাজা হলেন লাবিবা

২০ এপ্রিল ২০১৯ ০২:০৪
আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০৯:২২

শিশুদের মনন বিকাশে গানের উৎসবনির্ভর রিয়েলিটি শো ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই গানের রাজা’-১৯ নির্বাচিত হয়েছে খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা। গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রের হল অব ফেমে আলো ঝলমল মঞ্চে তার নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে অতিথি বিচারকের আসনে ছিলেন উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা। তিনি ‘অনেক বৃষ্টি ঝরে তুমি এলে...’ গানটি গেয়ে বিচারকের আসনে বসেন। অনুষ্ঠানে অংশ নেওয়া প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘আমি আনন্দিত। বাচ্চারা সবার প্রিয়। শিশু ও নারী নির্যাতন বন্ধের আহ্বান জানিয়ে জনপ্রিয় এই শিল্পী বলেন, শিশুরাই বাংলাদেশের ভবিষ্যৎ, সবার ভবিষ্যৎ। আমরা আছি তোমাদের পাশে।

‘গানের রাজা’ লাবিবাকে পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে ৫ লাখ টাকা। দ্বিতীয় স্থান অধিকারী নেত্রকোনার মো. শফিকুল ইসলাম পেয়েছে ৩ লাখ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী ময়মনসিংহের সিঁথি সরকার পেয়েছে ২ লাখ টাকা।

গত ৬ মাস আগে সারাদেশের ৬-১৩ বছর বয়সী ৫ হাজারের বেশি শিশু অংশ নিয়েছিল এ প্রতিযোগিতা অনুষ্ঠানের নিবন্ধনে। তাদের মধ্য থেকে বাছাইকৃত ৫৪ জনকে নিয়ে বিভিন্ন গ্রæমিং এবং তালিমের প্রক্রিয়া শেষে ৪০টি সফল পর্বের সম্প্রচার হয় চ্যানেল আইতে। সেখান থেকে চ‚ড়ান্ত পর্বের জন্য বিচারকরা নির্বাচন করেন শীর্ষ ৫ প্রতিযোগীকে। তারা হলো-ফাইরুজ লাবিবা (খুলনা), মো. শফিকুল ইসলাম (নেত্রকোনা), সিঁথি সরকার (ময়মনসিংহ), পনি চামকা (রাঙামাটি) ও মেফতাহুর জান্নাত লরা (চাপাইনবাবগঞ্জ)।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রুনা লায়লা, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, এসিআই ফুডস্ লিমিটেডের পরিচালক (ব্যবসায়) ফারিয়া ইয়াসমিন, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার এবং গ্রæপের পরিচালনা পর্ষদ সদস্য মুকিত মজুমদার বাবু। এ ছাড়া উপস্থিত ছিলেন এ প্রতিযোগিতার প্রধান দুই বিচারক কণ্ঠশিল্পী কোনাল ও ইমরান। অনুষ্ঠানের শুরু তে কবিতা আবৃত্তি করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই-গানের রাজা, পাওয়ার্ড বাই এসিআই পিওর স্পাইসেস অনুষ্ঠানটি টিআরপি রিপোর্টের সর্বশেষ তথ্যানুযায়ী বাংলাদেশের সকল টেলিভিশন অনুষ্ঠানের মধ্যে প্রথম অবস্থানে ছিল। ইউটিউব ও ফেসবুকে নিয়মিত লাখো দর্শক অনুষ্ঠানটি দেখে প্রশংসা করেছেন। অনুষ্ঠান উপস্থাপনা করেছেন লাক্স-চ্যানেল আই তারকা মুমতাহিনা টয়া ও শিশুশিল্পী সাহির। পরিচালনা করেছেন তাহের শিপন।