advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

কী করা হবে রাহুল-পান্ডিয়ার জরিমানার টাকায়?

স্পোর্টস ডেস্ক
২০ এপ্রিল ২০১৯ ২০:১৭ | আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ২০:১৭

ভারতীয় চলচ্চিত্র নির্মাতা করণ জোহরের অনুষ্ঠান ‘কফি উইথ করণে’ নারীদের নিয়ে অসম্মানজনক মন্তব্য করায় শাস্তি পেতে হয়েছিল দেশটির জাতীয় দলের দুই ক্রিকেটারকে। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সিদ্ধান্ত অনুযায়ী দুজনকে ২০ লাখ টাকা করে জরিমানা করা হয়। চার সপ্তাহের মধ্যে ক্রিকেটার লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়াকে জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বোর্ডের ন্যায়পাল ডিকে জৈন।

রাজ্য ক্রিকেট সংস্থাগুলির বিভিন্ন সমস্যা খতিয়ে দেখতে অবসরপ্রাপ্ত বিচারপতি ডিকে জৈনকে বিসিসিআইয়ের ওম্বাডসম্যান নিযুক্ত করে সুপ্রিম কোর্ট। কফি উইথ করণ অনুষ্ঠানে রাহুল ও পান্ডিয়ার অমন মন্তব্যের পর বিতর্কের অবসানের দায়িত্ব পড়ে তার কাঁধেই।

জরিমানা নেওয়ার পর দুই ক্রিকেটারের দেওয়া ২০ লক্ষ টাকা দিয়ে কী করা হবে, এমন খবর ছড়িয়েছে গণমাধ্যমে। ভারতীয় গণমাধ্যম হতে জানা গেছে, রাহুল-পান্ডিয়ার দেওয়া জরিমানার টাকাগুলো দুভাগে ভাগ করা হবে। যার একটি ভাগ (১০ লাখ টাকা)খরচ করা হবে দেশটির দৃষ্টিহীনদের জন্য গড়া ক্রিকেট সংগঠনের খাতে।

আরেক ভাগ খরচ করা হবে আধা সামরিক বাহিনীর এমন ১০ কনস্টেবলের জন্য, যারা  কর্তব্যরত অবস্থায় প্রাণ হারিয়েছেন।তাদের পরিবারের কাছে টাকাগুলো ভাগ করে দেওয়া হবে।

চলতি বছরের ১১ জানুয়ারি অতিথি হিসেবে কফি উইথ করণ অনুষ্ঠানে আসেন লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া। সেখানে নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন দুজন। এ নিয়ে সমালোচনা হলে ক্রিকেট থেকে তাদের সাময়িক নির্বাসন দেয় বিসিসিআই। তবে দুসপ্তাহ নির্বাসনে থাকার পর মাঠে ফেরেন এই দুই ক্রিকেটার।