advertisement
advertisement
advertisement
advertisement

আজ শুরু হচ্ছে বিপিও সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
২১ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ০৯:৫৫

দেশীয় এবং আন্তর্জাতিক বাজারে আউটসোর্সিং খাতের অবস্থান তুলে ধরার লক্ষ্যে আজ থেকে রাজধানীতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সম্মেলন-২০১৯। সোনারগাঁও হোটেলে চতুর্থবারের মতো এই সম্মেলন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মুস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব এনএম জিয়াউল আলম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এ বছরের সম্মেলনের প্রতিপাদ্য হলো-‘ট্রান্সফর্মিং সার্ভিস টু ডিজিটাল’।

নগরীর আগারগাঁওয়ে বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে জিয়াউল আলম বলেন, তরুণদের সামনে দেশের প্রযুক্তি খাত তুলে ধরার লক্ষ্যেই এই সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনের বিস্তারিত তুলে ধরে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, অতীতে বিপিও খাত সম্পর্কে জনগণের ধারণা ছিল না, তবে এই তিনবার সম্মেলন আয়োজনের পর এখন এই খাত সম্পর্কে সবাই জেনেছে।

বিপিও শিল্পে শিক্ষা ও অভিজ্ঞতার বিনিময়ে স্থানীয় খ্যাতনামা ৪০ জন ও বিদেশি ২০ জন বক্তা বক্তব্য রাখবেন। দুই দিনে মোট ১২টি সেমিনার এবং কর্মশালা অনুষ্ঠিত হবে। ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়ন জোরদারে প্রবৃদ্ধি ও তরুণ সমাজের উন্নতি নিশ্চিত করতে যুবভিত্তিক এই সেমিনার আয়োজন করা হয়।