advertisement
advertisement
advertisement
advertisement

ধরিত্রীকে বাঁচাতে দায়িত্ববোধ জাগ্রত করতে হবে

২১ এপ্রিল ২০১৯ ০০:০০
আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ০৯:১৯

নিজেদের দায়িত্ববোধকে জাগ্রত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দায়িত্ববোধ যদি জাগ্রত না হয়, তা হলে ধরিত্রীকে বাঁচাতে পারব কিনা সন্দেহ রয়েছে।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে সামাজিক সংগঠন ‘ধরিত্রী বাংলাদেশ’-এর ১৫ বছর পূর্তি উপলক্ষে ‘পৃথিবী আমার, দেশ আমার, সমাজ আমার, কাজও আমার’ শীর্ষক এক মতবিনিময়সভায় এ কথা বলেন তিনি। খালিদ মাহমুদ বলেন, বঙ্গবন্ধু সারাজীবন যেভাবে বাংলাদেশকে দেখেছেন, চিনেছেন, সেভাবেই গড়ে তুলতে চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর তার স্বপ্ন বাস্তবায়ন হয়নি। বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে দেশ অনেক আগেই সোনার বাংলায় পরিণত হতো।

তিনি বলেন, সময় খুবই কম। এ সময় নষ্ট করা যাবে না। জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশ্ব শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক মাহফুজা খানম, আশা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণ, মিডিয়া ব্যক্তিত্ব নওয়াজীশ আলী খান এবং সংগঠনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. তাওহীদা রশীদ। ষনিজস্ব প্রতিবেদক