advertisement
advertisement
advertisement
advertisement

পানি পানে অসুস্থ দুই শিক্ষার্থী

আড়াইহাজার প্রতিনিধি
২১ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ০৯:২০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি স্কুলের টিউবওয়েলের মুখে দুর্বৃত্তরা কীটননাশক ফেলে দেয়। সেই টিউবওয়েলের পানি পান করে মিরাজ ও সজিব নামে দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।

গতকাল শনিবার ব্রাহ্মন্দী ইউনিয়নের দক্ষিণ বালিয়াপাড়া নজরুল ইসলাম বাবু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। মিরাজ ও সজীবকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে কীটনাশকের পরিমাণ কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তা।

advertisement

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমএ সায়েম জানান, সকাল নয়টার দিকে স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী মিরাজ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সজীব টিউবওয়েলের পানি পান করে অসুস্থ হয়ে পড়ে। অন্য শিক্ষার্থীরা বিষয়টি প্রধান শিক্ষককে অবগত করেন। তিনি বিষয়টি জানান বিদ্যালয়ের সভাপতি সভাপতি হুমায়ুন কবিরকে। সভাপতি দুই ছাত্রকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ খানকে অবগত করা হলে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাবিব ইসমাইল ভূইয়াকে টিউবওয়েলের পানি পরীক্ষার করতে বলেন। ডা. হাবিব ইসমাইল ভূইয়া ওই টিউবওয়েলের পানি পরীক্ষা করে বিষের উপস্থিতি পান। তার পরই টিউবওয়েল সিলগালা করার নির্দেশ দেওয়া হয়। ডা. হাবিব ইসমাইল ভূইয়া জানান, কীটনাশক টিউবওয়েলে ফেলা হয়েছে। কিন্তু বিষের পরিমাণ কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

বিদ্যালয়ের সভাপতি হুমায়ুন কবির জানান, এর আগে দুর্বৃত্তরা বিদ্যালয়ের আঙিনায় লাগানো প্রায় ২৫ হাজার টাকার বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে। এ ছাড়া বিদ্যালয়ের জানালার কাচগুলো রাতের আঁধারে ভেঙে দেয় দুর্বৃত্তরা।