advertisement
advertisement
advertisement
advertisement

দিনাজপুরে যুবলীগের কাউন্সিল ঘিরে লবিং-গ্রুপিং

দিনাজপুর প্রতিনিধি
২১ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ০৯:৫১

দিনাজপুর জেলা যুবলীগের কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২ মে। ২০০৫ সালের ১৪ জুন সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। প্রায় ১৪ বছর পর অনুষ্ঠেয় কাউন্সিল ঘিরে শুরু হয়েছে লবিং ও গ্রুপিং। এদিকে কাউন্সিল সফল করতে প্রস্তুতি সভা হয়েছে।

চলতি মাসের প্রথম সপ্তাহে জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় ২ মে কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জেলার ১৩ উপজেলা ও ৯ পৌরসভায় যুবলীগের মোট ২২টি ইউনিট রয়েছে। প্রতিটি উপজেলায় ২৫টি করে এবং জেলা কমিটির সদস্যসহ মোট ভোটার ৪২১ জন। ২০০৫ সালের অনুষ্ঠিত কাউন্সিলে গঠনতন্ত্র অনুযায়ী ৭১ সদস্যবিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়। বর্তমানে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলে কমিটি হবে ১০১ সদস্যবিশিষ্ট।

একাধিক সভাপতি প্রার্থী থাকলেও বর্তমান সভাপতি দেলোয়ার হোসেন এবার কাউন্সিলে প্রার্থী হতে পারছেন না। পর পর দুবার জেলা যুবলীগের সভাপতি থাকার কারণে গঠনতন্ত্রের বিধি অনুযায়ী তিনি আর সভাপতি পদে দাঁড়াতে পারবেন না। ফলে সভাপতি পদে জেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক হাজী অ্যাডভোকেট সাইফুল ইসলাম অন্যতম প্রার্থী।

এ ছাড়াও এই পদে প্রার্থী সাবেক ছাত্রনেতা সৈয়দ সোহেল হোসেন, সাবেক ছাত্রনেতা রবিউল ইসলাম রবুসহ কয়েকজন। কাউন্সিল উদ্বোধন করবেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।