advertisement
advertisement
advertisement
advertisement

চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭

বিশ^বিদ্যালয় প্রতিবেদক
২১ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ০৯:৩৮

সব ধরনের সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে জড়ো হওয়া আন্দোলনকারীদের সাতজনকে আটক করেছে পুলিশ। ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের’ ব্যানারে গতকাল শনিবার রাজধানীর শাহবাগে সমাবেশ করার কথা ছিল চাকরি প্রত্যাশীদের।

আন্দোলনকারীরা জানান, বিকাল ৪টার দিকে মানববন্ধন শুরু করার আগেই সাতজনকে আটক করে পুলিশ। তারা হলেনÑ বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক হারুনুর রশিদ, আনিসুর রহমান, শামীম রেজা, বিনয় বিশ্বাস, আরিফ হোসেন, মুনসুর আলম ও আরিফুল ইসলাম। এ সময় পুলিশ সমাবেশ করতে বাধা দেয় বলেও অভিযোগ করেন আন্দোলনকারীরা। পরে শাহবাগে সমাবেশ করতে না পেরে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেন।

সাতজনকে আটকের বিষয়ে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, আমরা তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি। জিজ্ঞাসাবাদ শেষ হলে তাদের ছেড়ে দেব। শাহবাগে মেট্রোরেলের কাজ চলছে। তাই তাদের প্রেসক্লাবের সামনে যাওয়ার কথা বলেছি। আন্দোলনে অংশগ্রহণকারী সরকারি চাকরিপ্রত্যাশী ইউসুফ জামিল বলেন, আমরা দাবি আদায় না হলে ঘরে ফিরব না। আমাদের যৌক্তিক আন্দোলন চলবে। এ সময় তিনি দাবি আদায়ে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।