advertisement
advertisement
advertisement
advertisement

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিতে হবে -নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক
২১ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ১০:০২

প্যারোলে খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গ টেনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, কোনো শর্তে নয়, নিঃশর্তে তাকে মুক্তি দিতে হবে। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ২০-দলীয় জোটের শরিক জাতীয় দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদ্ধতির কথা বলা হচ্ছে, যেটা আমি উচ্চারণই করতে চাই না। কারণ এসবের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আমরা কখনো এই কথা (প্যারোল) বলিনি। আমাদের বক্তব্য স্পষ্ট, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই। কোনো শর্তাধীনে নয়। তিনি বলেন, জামিন তার প্রাপ্য। তিনি একজন সিনিয়র সিটিজেন, ৭৪ বছর বয়স। তিনি নানা কঠিন রোগে আক্রান্ত। এই দেশে তার সুষ্ঠু চিকিৎসা যেখানে সম্ভব ছিল, তার একটা ছিল ‘পিজি’ হাসপাতাল।

এর আগে এখানে নিয়ে আসা হয়েছিল তাকে যথাযথ চিকিৎসা প্রদান করা হয়নি। বিএনপি নেতা বলেন, ‘এ সরকারের বংশবদ ব্যারিস্টার নাজমুল হুদা ১৫ বছরের কারাদ- হওয়ার পর কয়েক দিনের মধ্যে জামিন পেয়ে গেলেন। আদালত কি একটা না দুইটা বাংলাদেশে? বেগম জিয়ার জন্য এক রকমের বিচার আর সরকারকে যারা সমর্থন করে তাদের জন্য আরেক রকমের বিচার।

তিনি বলেন, আমাদের সংসদ সদস্যরা সংসদে যাবেন কিনা, এটা দলের সিদ্ধান্তের প্রশ্ন। আপাতত তো বলাই হয়েছে, আমরা এই নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছি। তাই আমাদের জন্য যে ফল তা-ও তো প্রত্যাখ্যান করেছি। এ নিয়ে নানা কথা ও বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। জাতীয় দলের সভাপতি এহসানুল হুদার সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুণ রায়চৌধুরী, সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।