advertisement
advertisement

বঙ্গমাতা গোল্ডকাপের ‘প্রাইজমানি’ কত জানেন?

ক্রীড়া প্রতিবেদক
২১ এপ্রিল ২০১৯ ১৬:৫৬ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ১৭:০৯
advertisement

সোমবার থেকে শুরু হতে যাচ্ছে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ২০১৯’। বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে স্বাগতিক দেশ বাংলাদেশসহ মোট ৬টি দেশ এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে। এই টুর্নামেন্টটি চলবে আগামী ৩ মে পর্যন্ত। এই টুর্নামেন্টে যে দল চ্যাম্পিয়ন হবে তারা পাবে ২৫ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ২১ লাখ টাকা।

আজ রোববার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে চ্যাম্পিয়নদের প্রাইজমানি ঘোষণা করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী।

বাফুফে সহ-সভাপতি বলেন, ‘চ্যাম্পিয়নদের প্রাইজমানি ২৫ হাজার ডলার। এবার এটি প্রথমবারের মতো হলেও এখন থেকে এই টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করা হবে।’

স্বাগতিক বাংলাদেশসহ টুর্নামেন্টে অংশ নেওয়া অন্য দেশগুলো হলো-মঙ্গোলিয়া, তাজিকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, লাওস ও কিরগিজস্তান। দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা।

‘এ’ গ্রুপে লড়বে লাওস, মঙ্গোলিয়া ও তাজিকিস্তান। গ্রুপ পর্ব শেষে ২৯ ও ৩০ এপ্রিল টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচটি হবে ৩ মে। টুর্নামেন্টের সব কটি ম্যাচ হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

বঙ্গমাতা টুর্নামেন্টে বাংলাদেশ এশিয়ার পাঁচটি অঞ্চলের ১০টি দেশকে আমন্ত্রণ জানিয়েছিল। এর মধ্যে রয়েছে পশ্চিম এশিয়ার দেশ সংযুক্ত আরব আমিরাত, উত্তর এশিয়ার দেশ মঙ্গোলিয়া, দক্ষিণ এশিয়ার দেশ লাওস ও মধ্য এশিয়ার দেশ তাজিকিস্তান।

advertisement
Evall
advertisement