advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গমাতা গোল্ডকাপের ট্রফি উন্মোচন করলেন স্পিকার

২১ এপ্রিল ২০১৯ ১৭:১৯
আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ১৭:১৯
advertisement

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ২০১৯’ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। আগামীকাল থেকে শুরু হয়ে এই টুর্নামেন্ট চলবে ৩ মে পর্যন্ত। স্বাগতিক বাংলাদেশসহ ৬টি দেশ এ টুর্নামেন্টে অংশ নেবে।

আজ রোববার দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বঙ্গমাতা গোল্ডকাপের ট্রফি উন্মোচন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। এছাড়া বাফুফের মহিলা উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কীরণ, বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী উপস্থিত ছিলেন।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে স্পিকার বাংলাদেশসহ অংশগ্রহণকারী দেশগুলোর খেলোয়াড়-কর্মকর্তাদের অভিনদন জানিয়ে বলেন , আমি খুব আনন্দিত যে বঙ্গমাতার নামে এই অনুর্ধ্ব ১৯ মেয়েদের আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট বাংলাদেশ আয়োজন করছে। যা আগামীকাল থেকে শুরু হবে এবং ৩রা মে ফাইনাল খেলাটি হবে।'

তিনি আরও বলেন, 'আজকে বাংলাদেশের মেয়েরা অনেক দূর অগ্রসর হয়েছে এবং তারা দেশের জন্য সম্মান এবং সুনাম বয়ে আনছেন।'

এই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশসহ টুর্নামেন্টে অংশগ্রহণ করা অন্য দেশগুলো হলো-মঙ্গোলিয়া, তাজিকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, লাওস ও কিরগিজস্তান। দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা।

‘এ’ গ্রুপে লড়বে লাওস, মঙ্গোলিয়া ও তাজিকিস্তান। গ্রুপ পর্ব শেষে ২৯ ও ৩০ এপ্রিল টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচটি হবে ৩ মে। টুর্নামেন্টের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

বঙ্গমাতা টুর্নামেন্টে এশিয়ার পাঁচটি অঞ্চলের ১০টি দেশকে আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ। এর মধ্যে পশ্চিম এশিয়ার আমিরাত, উত্তর এশিয়ার মঙ্গোলিয়া, দক্ষিণ এশিয়ার লাওস ও মধ্য এশিয়ার তাজিকিস্তান অংশ নিচ্ছে টুর্নামেন্টে।

advertisement