advertisement
advertisement
advertisement
advertisement

পদ্মায় গোসল করতে গিয়ে তিন বোনের মৃত্যু

বাঘা (রাজশাহী) প্রতিনিধি
২১ এপ্রিল ২০১৯ ১৯:২৭ | আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ১৯:২৭

রাজশাহীর বাঘায় পদ্মা নদীতে গোসল করতে গিয়ে তিন বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুরে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ বিওপি ক্যাম্পের পাশে সুফিয়ানের ঘাট নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের জিল্লুর রহমানের দুই মেয়ে ঈশা খাতুন (১০) ও জিম (১৭) এবং জিল্লুরের চাচাতো ভাই শহীদুল ইসলামের মেয়ে শিপ্রা (১২)।

advertisement

জিম মীরগঞ্জ কলেজে একাদশ শ্রেণিতে পড়ত, শিপ্রা মীরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ও ঈশা বাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ছিল।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে স্থানীয়রা জানান, রোববার দুপুর ১২টার দিকে তারা তিন বোন একসঙ্গে পদ্মা নদীতে গোসল করতে নামে। একপর্যায়ে সবার ছোট ঈশা নদীর একটু গভীরে গিয়ে সাঁতরে তীরে ফিরতে পারছিল না। বিষয়টি খেয়াল করে প্রথমে শিপ্রা তাকে উদ্ধার করে নদীর তীরে আনতে যায়। কিন্তু সেখানে গিয়ে সেও পানিতে হাবুডুবু খেতে থাকে। বিষয়টি দেখে সবার বড় জিম তাদের দুজনকে বাঁচাতে গেলে সেও সেখানে ডুবে যেতে থাকে।

এ সময় তাদের চিৎকারে এলাকার লোকজন জড়ো হয়ে তাৎক্ষণিকভাবে নদীতে জাল ফেলে তাদের খুঁজতে শুরু করে। একপর্যায়ে ওই তিন বোনকে অচেতন অবস্থায় উদ্ধার করে দ্রুত চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. হাবিবুর রহমান তাদের তিনজনকে মৃত ঘোষণা করেন।

রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসীন আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আইনি প্রক্রিয়ার মাধ্যমে নিহতদের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।’

মনিগ্রাম ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, ‘মর্মান্তিক এ ঘটনার পর থেকে নিহত তিন বোনের পরিবারে শোকের মাতম চলছে।’