advertisement
advertisement
advertisement
advertisement

বরযাত্রীর বদলে কনেযাত্রী

আমাদের সময় ডেস্ক
২৪ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ এপ্রিল ২০১৯ ০৮:৪৫
advertisement

বিয়ের আনুষ্ঠানিকতা পালন করতে বরযাত্রী নিয়ে নাচগান হৈ-হল্লা করে কনের বাড়িতে যাওয়া হয়- এটাই আমরা দেখে আসছি এতদিন। কিন্তু এবার ঘটল উল্টো ঘটনা। বরের বাড়িতে যাত্রী নিয়ে বিয়ে করতে গেলেন এক কনে। পুরনো প্রথা ভেঙে এমন বিয়ের কথা আগে বোধহয় কেউ শোনেনি।

এমন ঘটনা ঘটেছে গত ১৯ এপ্রিল ভারতের মধ্যপ্রদেশের সাতনা জেলায়। নারী স্বাধীনতার এই যুগে এক ভারতীয় তরুণী এমন করেই বিয়ে করেছেন। তবে শুধু বর-কনে নয়, বিয়ের এমন সিদ্ধান্তে সম্মতি ছিল উভয় পরিবারের। ওই কনের নাম গরিমা গুপ্ত।

পরিবারের সবচেয়ে ছোট মেয়ে হিসেবে তার আবদারমতো বিয়ের আনুষ্ঠানিকতা সারা হয়েছে। বরের পরিবারও এ নিয়ে কোনো আপত্তি তোলেনি; বরং ব্যতিক্রমধর্মী এই বিয়ে আয়োজন করতে পেরে তারাও খুশি। এই বিয়ের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমেও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, নানা রকমের ফুল দিয়ে সজ্জিত একটি জিপ গাড়িতে করে যাচ্ছেন কনে।

ঢাক-ঢোল পিটিয়ে ছাদখোলা সেই গাড়িতে ঢোলের তালে নাচছেন ওই তরুণী। তার পেছনে বসে আছেন কনের বান্ধবী ও বোনরা। কনে বসেছেন জিপের বনেটে। সানগ্লাস ঢোলের তালে কোমর দোলাচ্ছেন। সঙ্গে আছেন তার আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধব।

advertisement