advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

অবশেষে ছাড়পত্র পেল ‘নোলক’

বিনোদন সময় প্রতিবেদক
২৪ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ এপ্রিল ২০১৯ ০৯:৩৪
advertisement

নানা জটিলতা কাটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেল শাকিব খান ও ইয়ামিন হক ববি অভিনীত ছবি ‘নোলক’। গতকাল দুপুরে বিষয়টি জানিয়েছেন এর প্রযোজক সাকিব ইরতিজা চৌধুরী সনেট। এর আগে ২২ এপ্রিল বিকালে ছবিটির সেন্সর শো অনুষ্ঠিত হয়।

জানা গেছে, পরিচালক হিসেবেও ছবিতে নাম যুক্ত করা হয়েছে প্রযোজক সনেটের। তিনি বলেন, ‘ছবিটির বিরুদ্ধে সেন্সর বোর্ডে যেসব অভিযোগ দেওয়া হয়েছিল, সে বিষয়ে কথা বলার জন্য সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান আমাকে ডেকেছিলেন। আমি গিয়েছি, তার সঙ্গে বিষয়গুলো নিয়ে সরাসরি কথা বলেছি। অভিযোগের পরিপ্রেক্ষিতে আমার কাছে যেসব প্রমাণ ও যুক্তি ছিল, আমি সেগুলো উপস্থাপন করেছি। তার পরই ছবিটি সেন্সর শোয়ের জন্য অনুমতি পায়। এবং বিনা কর্তনে আমরা সেন্সর ছাড়পত্র পাই।’ বিষয়টি নিয়ে প্রযোজক সমিতির সাবেক সিনিয়র সহসভাপতি ও সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু বলেন, ‘ছবিটির নির্মাতা কে, সেটা সেন্সর বোর্ডের দেখার বিষয় নয়। সে বিষয়ে কী সমাধান হয়েছে বা হবে, তা সেন্সর বোর্ডের এখতিয়ারে নেই। ছবিটির সেন্সর শো হয়েছে, ছাড়পত্র পেয়েছে।’

২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের হায়দরাবাদে ‘নোলক’-এর শুটিং শুরু হয়। টানা ২৮ দিন শুটিং শেষে ইউনিট নিয়ে দেশে ফেরার পর ছবির পরিচালক রাশেদ রাহার সঙ্গে প্রযোজক সনেটের দ্বন্দ্ব শুরু হয়। বন্ধ হয়ে যায় ছবির কাজ। দুজনই পাল্টাপাল্টি বিবৃতি দেন। এবং সেটি থানা পর্যন্ত গড়ায়। পরে রাশেদ রাহাকে সরিয়ে দিয়ে পরিচালকের ভূমিকায় আসেন প্রযোজক নিজেই। ২০১৮ সালের ২২ জুলাই প্রযোজকের উদ্যোগে ফের কলকাতায় ছবির শুটিং শুরু হয়। পরিচালক রাশেদ রাহার অভিযোগ ছিল, ছবির অধিকাংশ কাজ শেষ করার পর প্রযোজক ছবি থেকে তাকে বাদ দিয়ে নিজে এ ভূমিকায় এসেছেন। বিষয়টি নিয়ে চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক সমিতিতে লিখিত অভিযোগ করেন রাশেদ।

‘নোলক’-এ শাকিব-ববি ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ওমর সানী, মৌসুমী, তারিক আনাম খান, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্তসহ অনেকেই। প্রযোজক সূত্রে জানা গেছে, ছবিটি রোজার ঈদে মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে।

advertisement