advertisement
advertisement
advertisement
advertisement

রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু

২৪ এপ্রিল ২০১৯ ০১:৪৭
আপডেট: ২৪ এপ্রিল ২০১৯ ০৮:৫৮
advertisement

রমজান উপলক্ষে গতকাল থেকে সারাদেশে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রথম দফায় বিক্রি হচ্ছে তিনটি নিত্যপ্রয়োজনীয় পণ্য-ডাল, চিনি ও সয়াবিন তেল।

সুলভমূল্যে এসব পণ্য কিনতে প্রথম দিনেই বিক্রয়স্থলগুলোয় ভিড় জমান সাধারণ ক্রেতারা। ন্যায্য দামে পণ্য কিনতে পেরে সন্তোষ প্রকাশ করেন সাধারণ মানুষ।

টিসিবি কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এ বছর প্রতি কেজি চিনির মূল্য ধরা হয়েছে ৪৭ টাকা, মসুর ডাল ৪৪ টাকা এবং সয়াবিন তেল কেজিপ্রতি ৮৫ টাকা। এ ছাড়া রোজা শুরুর ৫ দিন আগে ছোলা এবং ২ দিন আগে খেজুর বিক্রি শুরু হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

টিসিবির ডিলার ট্রাক থেকে প্রতিদিন একজন ক্রেতা সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৪ কেজি মসুর ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। এ ছাড়া কিনতে পারবেন ৪ কেজি ছোলা ও ১ কেজি খেজুর। পণ্য বিক্রির প্রথম দিনে রাজধানীর নির্ধারিত সব স্থানে বসতে দেখা যায়নি ডিলার ট্রাক। তবে আগামীকাল থেকে পুরোদমে বিক্রি শুরু হবে বলে জানান টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির।

এদিকে রমজানকে সামনে রেখে টিসিবির এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ। পণ্য কিনতে ভিড় জমাতে শুরু করেছেন ট্রাকের সামনে। তবে টিসিবির এ প্রক্রিয়ায় অন্যান্য নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য যুক্ত করা গেলে সাধারণ মানুষ আরও উপকৃত হতো বলে মনে করেন পণ্য কিনতে আসা ক্রেতারা।

টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির জানিয়েছেন, সাধারণ ক্রেতারা যাতে চাহিদা অনুযায়ী তাদের প্রয়োজনীয় পণ্য কিনতে পারেন, সে জন্যে পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে আমাদের। রমজানের শেষদিন পর্যন্ত চলবে টিসিবির খোলাবাজারে পণ্য বিক্রি কার্যক্রম।

রাজধানীতে যেসব স্থানে টিসিবির পণ্য বিক্রি হবে : সচিবালয় গেট, জাতীয় প্রেসক্লাব, দিলকুশা, মতিঝিল বলাকা চত্বর, বাংলাদেশ ব্যাংক চত্বর, দিলকুশা, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার এবং আইডেল জোন, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, বাসাবো বাজার, বনশ্রীতে আইডিয়াল স্কুল, কাপ্তান বাজার, মাদারটেক নন্দিপাড়া কৃষি ব্যাংক, ভিক্টোরিয়া পার্ক, সায়েন্স ল্যাবরেটরি মোড়, নিউমার্কেট-নীলক্ষেত মোড়, মোহাম্মদপুর টাউন হল কিচেন মার্কেট, শ্যামলী-কল্যাণপুর, জিগাতলা মোড়, ফার্মগেট খামারবাড়ী, কলমিতলা বাজার, মহাখালী কিচেন মার্কেট, কচুক্ষেত রজনীগন্ধা সুপার মার্কেট, আগারগাঁও তালতলা এবং নির্বাচন কমিশন অফিস, উত্তরায় রাজলক্ষ্মী কমপ্লেক্স, মিরপুর-১ বাজার রোড, শেওড়াপাড়া বাজার, মিরপুর ১০ নম্বর চত্বর, উত্তরায় আশকোনা হজ ক্যাম্প।

advertisement