advertisement
advertisement
advertisement
advertisement

খালেদা জিয়ার আপিলের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানি ৩০ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক
২৪ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ এপ্রিল ২০১৯ ০৯:৫২
advertisement
advertisement

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের দেওয়া দণ্ড থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য গ্রহণ করা হবে কিনা সে বিষয়ে শুনানির জন্য ৩০ এপ্রিল মঙ্গলবার দিন ধার্য করেছেন হাইকোর্ট। খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুছ জামানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

পরে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘আজ আপিলটির অ্যাডমিশন হিয়ারিংয়ের জন্য মেনশন করেছিলাম। আগামী মঙ্গলবার অ্যাডমিশন হিয়ারিং হবে। আপিল গ্রহণযোগ্যতার শুনানির সঙ্গে জামিন আবেদনের শুনানিরও বিধান আছে। জামিন আবেদন করা আছে। আমরা আশা করছি ওইদিন অ্যাডমিশন আবেদনের সঙ্গে বেইল আবেদনেরও হিয়ারিং হবে।’

সাত বছরের দ-প্রাপ্ত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা থেকে খালাস চেয়ে গত বছরের ১৮ নভেম্বর হাইকোর্টে আপিল করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আবেদনে তার জামিন প্রার্থনা করা হয়। এর আগে গত বছরের ২৯ অক্টোবর বিচারিক আদালত এ মামলায় খালেদা জিয়াসহ চার আসামিকে সাত বছর করে কারাদণ্ড দেন। একই সঙ্গে প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি ওই ট্রাস্টের অনুকূলে কেনা রাজধানীর কাকরাইলের ৪২ কাঠা জমি রাষ্ট্রীয় অনুকূলে বাজেয়াপ্ত করারও নির্দেশ দিয়েছেন আদালত।

পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতর স্থাপিত আদালতে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায়ের কপি হাতে পেয়ে খালেদা জিয়ার পক্ষে আপিল করা হয়। এখন আপিলটি শুনানির জন্য গ্রহণ করা হবে কিনা তার ওপর শুনানি হবে।

advertisement