advertisement
advertisement
advertisement
advertisement

দ্রুত অফিসে পৌঁছতে

আমাদের সময় ডেস্ক
২৬ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ০৮:৩০

অফিসে যাওয়ার সময় রাস্তায় বেশ যানজট থাকে। বাড়ি থেকে বেরিয়ে যানজট কাটিয়ে অফিসে পৌঁছতে সময় লাগে দেড় ঘণ্টারও বেশি সময়। দ্রুত অফিসে পৌঁছতে তাই এক ব্যক্তি বের করলেন অন্য রকম বুদ্ধি। ১১ বছর ধরে প্রতিদিন নদী সাঁতরে আধা ঘণ্টার মধ্যেই অফিসে যাওয়া শুরু করেন তিনি।

ওই ব্যক্তির নাম ঝু বিয়ু (৫৩)। তিনি চীনের হুবেই এলাকার একটি অফিসের কর্মী এবং উহাং সাউথ সিটির বাসিন্দা। প্রতিদিন অফিসে যাওয়ার জন্য ইয়াংঝে নদীতে প্রায় দুই কিলোমিটার সাঁতার কাটতে হয় তাকে।

advertisement

গত ১১ বছর ধরে প্রতিদিন নিয়ম করে দুটি ভাসমান বেলুন নিয়ে নদীপথ সাঁতরে অফিসে যাতায়াত করছেন তিনি। আর এ অভ্যাসের জন্য স্থানীয়দের কাছে তিনি ফিটনেস আইকনও হয়ে উঠেছেন। এ বিষয়ে ঝু জানিয়েছেন, সাঁতার কেটে অফিসে যাওয়ার ফলে তার ওজন অনেক কমে গেছে। পাশাপাশি তার ডায়াবেটিসের সমস্যাও নিয়ন্ত্রণে রয়েছে।

সম্প্রতি পানিপথে বেশ কয়েকজন সঙ্গীও পেয়েছেন তিনি। নিয়মিত সকাল ৭টায় ইয়াংঝে নদীতে সাঁতার কাটতে দেখা যায় ঝুকে। সম্প্রতি ঝুর এভাবে অফিসে যাতায়াতের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। নেটিজেনসহ ঝুর এভাবে অফিসে যাওয়াকে বাহবা জানিয়েছে স্থানীয় প্রশাসনও।