advertisement
advertisement
advertisement
advertisement

ড. কামাল হোসেনের ব্যাংক হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক
২৬ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ০৯:০৬

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এবং তার প্রতিষ্ঠান ড. কামাল হোসেন অ্যান্ড অ্যাসোসিয়েটসের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ২০১০ সালের ১ অক্টোবর থেকে এ পর্যন্ত যাবতীয় লেনদেনের তথ্য চেয়ে ১৮ এপ্রিল দেশের সব ব্যাংকে চিঠি পাঠায় এনবিআর। সাত দিনের মধ্যে ব্যাংকগুলোকে এ তথ্য পাঠাতে বলা হয়েছে।

সঞ্চয়পত্র বা অন্য কোনো প্রকল্পে বিনিয়োগ বা ঋণ থাকলে সেই তথ্যও পাঠাতে বলা হয়েছে। সাধারণত সম্ভাব্য কর ফাঁকি উদ্ঘাটনে এনবিআর ব্যাংক হিসাব তলব করে থাকে। এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল থেকে পাঠানো ওই চিঠিতে বলা হয়, ড. কামাল হোসেনের একক বা যৌথ নামে বা তার মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের নামে কোনো মেয়াদি আমানত হিসাব, সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট সুবিধা থাকলে ২০১০ সালের ১ অক্টোবর থেকে হালনাগাদ তথ্য দিতে হবে।

সঞ্চয়পত্র বা অন্য কোনো সেভিংস ইনস্ট্রুমেন্ট, বিনিয়োগ প্রকল্প, আমানত প্রকল্প বা অন্য কোনো ধরনের বা নামে হিসাব পরিচালিত হলে সে তথ্যও পাঠাতে হবে। এসবের পাশাপাশি ড. কামাল বা তার প্রতিষ্ঠানের নামে ঋণের বিপরীতে রক্ষিত জামানতের তথ্যও পাঠাতে বলা হয়েছে।