advertisement
advertisement
advertisement
advertisement

ছোট ভাইকে বাঁচাতে গুলিতে প্রাণ গেল বড় ভাইয়ের

টেকনাফ প্রতিনিধি
২৬ এপ্রিল ২০১৯ ১১:২৯ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ১১:২৯
advertisement

কক্সবাজারের টেকনাফের আলীখালী শিবিরে সন্ত্রাসীদের গুলিতে অছি উল্লাহ (৩০) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। আজ শুক্রবার ভোর রাতে কক্সবাজার সদর থেকে চট্রগ্রাম মেডিকেল কলেজে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত রোহিঙ্গা টেকনাফের হ্নীলা আলীখালী রোহিঙ্গা শিবিরের ডি ব্লকে ১১ নম্বর রুমের মো. লালুর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের আলীখালী রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান মোস্তফা কামাল।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার গভীর রাতে হ্নীলা ইউনিয়নের আলীখালী রোহিঙ্গা শিবিরে ডি-ব্লকে এসে মো. লালুর ছেলে আব্দুল বাসেতকে (১৪) অস্ত্রের মুখে জিম্মি করে একদল সন্ত্রাসী। এ সময় তারা বাসেতকে নিয়ে যেতে চাইলে বড় ভাই অছি উল্লাহ বাধা দেয়। এতে সন্ত্রাসীরা অছি উল্লাকে এলোপাতারি গুলি করে পালিয়ে যায়।

পরে স্থানীয় প্রশাসন ও রোহিঙ্গারা গুলিবিদ্ধ অছি উল্লাহকে উদ্ধার করে মুচনী গণস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে শুক্রবার ভোর রাতে চট্রগ্রাম নেওয়ার পথে মারা যান তিনি।

টেকনাফের আলীখালী রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান মোস্তফা কামাল জানান, অস্ত্রধারীদের গুলিতে আহত অছি উল্লাহ মারা গেছে। তাকে উন্নত চিকিৎসা দিতে কক্সবাজার থেকে চট্রগাম মেডিকেলে নেওয়ার পথে মারা যান। তার লাশটি ময়নাতদন্ত শেষে রোহিঙ্গা শিবিরে আনা হবে। এ হত্যার ঘটনায় কারা জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থার দাবিও জানান তিনি।

নিহত অছি উল্লাহ ২০১৭ সালে ২৫ আগস্টের পর মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসেন। এরপর থেকে তিনি টেকনাফের হ্নীলা আলীখালী রোহিঙ্গা শিবিরে বসবাস করে আসছিলেন।

advertisement