advertisement
advertisement
advertisement
advertisement

বিশ্বকাপ ২০১৯ : দায়িত্বে যারা থাকবেন

২৬ এপ্রিল ২০১৯ ১৮:২১
আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ১৮:২১
advertisement

ঘনিয়ে আসছে বিশ্বকাপ। সবকটা দেশ এরিমধ্যে ঘোষণা করেছে তাদের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড। বসে নেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)।

আজ শুক্রবার সংস্থাটি ঘোষণা করেছে বিশ্বকাপে ম্যাচ পরিচালক ও আম্পায়ারদের নাম। দীর্ঘ ৪৫ দিনের এই মহাকর্মযজ্ঞ পরিচালনায় থাকবেন ১৬ জন আম্পায়ার ও ৬ জন ম্যাচ পরিচালক।

আগামী ৩০ মে শুরু হয়ে বিশ্বকাপের পর্দা নামবে ১৪ জুলাই। মোট ৪৮টি ম্যাচের দায়িত্ব থাকবে এই ২২ জনের ওপর। ৩০ মে ইংল্যান্ডে ওভালে আসরের প্রথম ম্যাচ স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার খেলায় ম্যাচ পরিচালকের দায়িত্বে থাকবেন ডেভিড বুন। আম্পায়ারের দায়িত্বে থাকবেন কুমার ধর্মসেনা ও ব্রুচ ওক্সেনফোর্ড। থার্ড আম্পায়ারের দায়িত্বে পল রেইফেল ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন জোয়েল উইলসন।

বাকিরা হলেন-
ম্যাচ পরিচালক: ক্রিস ব্রড, জেফ ক্রো, অ্যান্ডি পাইক্রফট, রঞ্জন মাদাগালে, রিচি রিচার্ডসন

আম্পায়ার: আলিম দার, ম্যারিস ইরাসমাস, ক্রিস গাফানি, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটলবার্গ, নাইজেল লং, রুচিরা প্যালিয়াগুর্গু, সুন্দরম রবি, রড টাকার, মাইকেল গফ, পল উইলসন।

এই বিশ্বকাপ দিয়েই আম্পায়ার পর্বের ইতি টানবেন বলে জানিয়ে দিয়েছেন ইংল্যান্ডে জন্ম নেয়া সাবেক ক্রিকেটার ইয়ান গোল্ড। ক্রিকেটকে বিদায় বলার পর এখন পর্যন্ত ১৩৫টি একদিনের ম্যাচে ছিলেন আম্পায়ারের দায়িত্বে। এছাড়া ইংল্যান্ডের হয়ে খেলেছেন ১৮টি একদিনের ম্যাচও।