advertisement
advertisement
advertisement
advertisement

পায়ুপথে ১০ সোনার বার নিয়ে শাহজালালে আটক

নিজস্ব প্রতিবেদক
২৬ এপ্রিল ২০১৯ ২০:০৪ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ২০:০৪
advertisement

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০টি সোনার বারসহ মো. এরফানুল ইসলাম (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। আজ শুক্রবার বিকেল ৩টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের পার্কিং এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিমানবন্দর কাস্টমসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। এ ছাড়া বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর আর্মড পুলিশের এএসপি (অতিরিক্ত পুলিশ সুপার, অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন শিমুল।

শিমুল জানান, আজ  দুপুর আড়াইটার দিকে বিজি ০২৩৬ বিমানের একটি ফ্লাইটে সিলেট থেকে ঢাকা আসেন এরফানুল ইসলাম। বিমানবন্দরে নেমে তিনি দ্রুত অভ্যন্তরীণ টার্মিনাল পার হয়ে ট্যাক্সিযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ।

এরপর তাকে বিমানবন্দর কাস্টমস অফিসে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি তার পায়ুপথে সোনার বার থাকার কথা স্বীকার করেন। পরে বিশেষ প্রক্রিয়ায় এরফানুল পায়ুপথ থেকে সোনারবার গুলো বের দেন। পরে সেগুলো জব্দ করা হয়।

আটক সোনার প্রতিনিটি বারের ওজন ১০ তোলা করে। এক্ষেত্রে ১০টি বারের মোট ওজন ১ কেজি ১৬০ গ্রাম। জব্দকৃত সোনার মূল্য ৪৫ লাখ টাকা হতে পারে বলেও জানান আলমগীর হোসেন শিমুল।

আটক এরফানুল চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার বারদুনা গ্রামের বাসিন্দা। তার বাবার নাম নবী হোসেন (মরহুম)। এরফানুলের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে চোরাচালান বিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে কাস্টমসের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।