advertisement
advertisement
advertisement
advertisement

যে জয়ে কোনো স্বস্তি নেই

ক্রীড়া প্রতিবেদক
২৬ এপ্রিল ২০১৯ ২০:২৮ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৯ ২০:২৮
advertisement

আবারও প্রথম ম্যাচের পুনরাবৃত্তি। মাঠে চলেছে গোল মিসের মহড়া। মাঝ মাঠ থেকে বল বানিয়ে নিয়ে বিপক্ষের গোল পোষ্টের সামনে গিয়ে ছন্নছাড়া। ছিলনা তেন কোনো উচ্ছাস। তবে শেষ পর্যন্ত ‘বঙ্গমাতা গোল্ডকাপে’র গ্রুপপর্বের শেষ ম্যাচে জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশের মেয়েরা।

আজ শুক্রবার সন্ধ্যায় কিরগিজিস্তানের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে খেলতে নামে বাংলাদেশ। ‘বি’ গ্রুপের অন্য দল আরব আমিরাত দুই ম্যাচেই হারায় বাংলাদেশ-কিরগিজস্তান আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল। তাই এই ম্যাচটি দাঁড়িয়েছিল গ্রুপ চ্যম্পিয়ন হওয়ার লড়াইয়ে।

সেই লড়াইয়ে মৌসুমী-মারিয়ারা জয় নিয়ে মাঠ ছাড়লেও এই জয়ে স্বস্তি ছিল না। একের পর এক গোল মিসের মহড়ায় মাঠে উপস্থিত দর্শকরাও পুড়েছেন আক্ষেপের আগুনে। যদিও বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় শুরু হওয়া ম্যাচটিতে বাংলাদেশ ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে।

ম্যাচের প্রথম মিনিট পার হওয়ার আগেই অবশ্য মৌসুমীরা প্রথম গোলের দেখা পান। রেফারির বাঁশি বাজার ৩০ সেকেন্ডের মাথায় সানজিদার গোলে উল্লাসে ভাসে বঙ্গবন্ধু স্টেডিয়াম। এই গোলটি ছাড়া প্রথমার্ধে দুদলই কোনো গোল পায়নি।

দ্বিতীয় গোলটির জন্য অপেক্ষা করতে হয় ৫৯ মিনিট পর্যন্ত। এবার গোলের নায়িকা কৃষ্ণা রানী সরকার। তার পা থেকে আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচেও গোল পায় বাংলাদেশ। এর ১০ মিনিট পরেই গোল দিয়ে ব্যবধান কমিয়ে স্বাগতিকদের ভয় পাইয়ে দেন কিরগিজস্তানের খেলোয়াড় জারোদিনা আন্না।

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধের শেষ দিকে তহুরা খাতুন ছেলেখেলা করেছেন কিরিগিস্তানকে নিয়ে। দুর্দান্ত গতিতে বল নিয়ে বারবার হানা দিয়েছেন গোলবারের সামনে। তবে আক্ষেপ একটাই, শুধু গোলটাই পাননি।

সেমিফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের রানার্সআপের সঙ্গে। ম্যাচটি আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে।