advertisement
advertisement
advertisement
advertisement

সাইক্লিস্টের কাণ্ড! (ভিডিও)

অনলাইন ডেস্ক
১৩ মে ২০১৯ ১৫:০৯ | আপডেট: ১৩ মে ২০১৯ ১৫:০৯
advertisement

অনেক সাইক্লিস্টের কাছে গতিময়তা হলো অ্যাডভেঞ্চার। তবে গতি যতই হোক, সাইকেল নিয়ন্ত্রণে রাখার জন্য প্রয়োজন সতর্কতা আর জানা থাকা দরকার কৌশল। তা না হলে বিপদ যে অনিবার্য। ফ্রান্সের এক মাউন্টেন বাইকারেরও বিপদ হয়েছিল গতি আর কৌশকে কাজে লাগাতে না পেরে। ফ্রোফোক্স নামে ওই ব্যক্তি দেশটির পাহাড়ি এলাবার শহর ব্লোইসে তার প্রিয় সাইকেলটি চালাচ্ছিলেন। সাইকেলটি নিয়ে শহরের ঢালু রাস্তা বেয়ে নামছিলেন তিনি। শহরটির রাস্তা একদিকে যেমন খুব ঢালু, অন্যদিকে আঁকাবাঁকাও।

রাস্তার এ বৈচিত্র্য যেন উপভোগই করছিলেন তিনি। যতই নীচের দিকে নামছিলেন, ততই বাড়ছিল সাইকেলের গতি। এদিকে রাস্তার এক জায়গায় খাঁড়া একটি সিঁড়িতে বসে গল্প করছিলেন কয়েকজন তরুণ-তরুণী। খুব খাঁড়া সিঁড়ি হওয়ায় উপর থেকে ফ্রোফোক্স সিঁড়ির নীচের অংশে কেউ আছেন কিনা দেখতে  পাননি। যখন তিনি বিষয়টি দেখতে পেলেন, তখন তার হাতে আর সময় নেই সাইকেলটি নিয়ন্ত্রণে নেওয়ার। এদিকে খাড়া ঢাল বেয়ে আসা সাইকেলটিতে প্রচণ্ড গতি থাকায় এটি নিয়ন্ত্রণ করা ততটা সহজও ছিল না।

তবে সাইকেলটি তীব্রগতিতে ছুটে আসতে দেখে নীচে বসে থাকা এক তরুণী মুহূর্তের মধ্যেই নিজেকে সরিয়ে নেন ও তার সঙ্গীদেরও সতর্ক করেন। আর সাইকেলটি নিয়ে বসে থাকা তরুণ-তরুণীদের মাঝখান দিয়েই বেরিয়ে যান ফ্রোফোক্স। কিন্তু তারপর সাইকেল থেকে ছিটকে পড়েন তিনি। তার এ দশা দেখে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচে যাওয়া তরুণ-তরুণীরাও না হেসে পারেননি।

পুরো ঘটনাটি ধরা পড়ে ফ্রোফোক্সের কপালে লাগানো ক্যামেরায়। পরে ভিডিওটি তিনি ইউটিউবে প্রকাশ করেন। প্রায় মাসখানেক আগে ইউটিউবে প্রকাশিত এ ভিডিওটি ইতোমধ্যে দেখা হয়েছে ১১ লাখেরও বেশি বার।

advertisement