advertisement
advertisement
advertisement
advertisement

টাইগারদের দেওয়া সুযোগ লুফে নিয়েছেন আইরিশরা

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০১৯ ১৮:১৬ | আপডেট: ১৫ মে ২০১৯ ১৮:১৬
advertisement
advertisement

নিয়মরক্ষার ম্যাচ, কাগজে-কলমে কোনো গুরত্ব না থাকলেও বিশ্বকাপের জন্য আদর্শ প্রস্তুতি বলা যেতে পারে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের এই ম্যাচে  ক্যাচ মিসের খেসারত দিতে হচ্ছে টাইগারদের। মাশরাফিদের দেওয়া সুযোগ কাজে লাগিয়ে আইরিশরা এগিয়ে যাচ্ছে বড় সংগ্রহের দিকে।

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারলযান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আইরিশদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৭০ রান। হাতে এখনো আছে ৩৬ ওভার।

ক্রিজে আছেন পোর্টারফিল্ড ও স্টার্লিং। পরপর দুইবার জীবন পাওয়া স্টার্লিং (৮৩) এগোচ্ছেন সেঞ্চুরির দিকে। আর মাত্র ১৭ রান করলেই ছুতে পারবেন তিন অঙ্কের ঘরের।  এ ছাড়া পোর্টার্ফিল্ড অপরাজিত আছেন ৬০ রানে। 

স্টার্লিং ২১-২২ তম ওভারে পরপর দুইবার জীবন পান। প্রথমে সাব্বিরের ভুলে ক্যাচ মিসের পর পয়েন্টে একদম সহজ ক্যাচ ছেড়ে দেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারেই পেতে পারতেন উইকেটের দেখা।

বাংলাদেশের হয়ে উইকেট দুটি নেন রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী। ম্যাককালামকে আউট করে প্রথম শিকার করেন রুবেল হোসেন। রুবেলের পরেই দ্বিতীয় ওয়ানডেতে এসে নিজের অভিষেক উইকেট তুলে নিলেন আবু জায়েদ রাহী। বালবির্নিয়েকে মুশফিকের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান রাহী।

নিয়মরক্ষার এই ম্যাচে চারজনকে বিশ্রামে দিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কোচের জন্য বড় সুযোগ এই ম্যাচে তার শিষ্যদের বাজিয়ে দেখার। তাই এই ম্যাচে বড় পরিবর্তন নিয়েই মাঠে নেমেছেন মাশরাফিরা।

আগের ম্যাচের একাদশ থেকে বিশ্রামে রাখা হয়ে সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ মিথুনকে। তাদের পরিবর্তে সুযোগ পেয়েছেন লিটন দাস, মোসাদ্দেক হোসেন, সাইফুদ্দিন ও রুবেল হোসেন। গত ম্যাচে ইনজুরির জন্য বাদ পড়া সাইফুদ্দিন এই ম্যাচে ফিরেছেন।

advertisement