advertisement
advertisement
advertisement
advertisement

কারাগারে লেখক ইমতিয়াজ মাহমুদ

আদালত প্রতিবেদক
১৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মে ২০১৯ ০৯:২১
advertisement

ফেসবুকে সাম্প্রদায়িক পোস্ট দেওয়ার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় সুপ্রিমকোর্টের আইনজীবী ও লেখক ব্যারিস্টার ইমতিয়াজ মাহমুদকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে এ দিন সকালে রাজধানীর বনানীর নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর তাকে কারাগারে পাঠানোর আবেদন করে আদালতে হাজির করা হয়। আসামিপক্ষে ঢাকা বারের সাধারণ সম্পাদক আইনজীবী আসাদুজ্জামান খান (রচি) ও সাখাওয়াত হোসেন (তাসলিম) প্রমুখ জামিন আবেদন করে বলেন, এ মামলায় ইমতিয়াজ মাহমুদ ২০১৭ সালের ২৫ জুলাই চার্জশিট দাখিল না হওয়া পর্যন্ত হাইকোর্ট থেকে জামিন পান। হয়তো কোনো একটা কাগজ আদালতে না পৌঁছানোর কারণে পরোয়ানা জারি হয়েছে।

এর উত্তরে বিচারক বলেন, ২০১৯ সালের ২১ জানুয়ারি তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। আর চার্জশিটও বোধহয় চলে এসেছে। আমার কাছে মূল নথি নেই। এর পর আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ২০১৭ সালের ২১ জুলাই খাগড়াছড়ি সদর থানায় তথ্যপ্রযুক্তি আইনের এ মামলা করেন সফিকুল ইসলাম নামের এক ব্যক্তি। ইমতিয়াজ মাহমুদ পার্বত্য চট্টগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়েছেন বলে উল্লেখ করেন মামলায় অভিযোগে।