advertisement
advertisement
advertisement
advertisement

ভুয়া লাইসেন্সে অস্ত্র ৩৯১ জনের বিরুদ্ধে চার্জশিট

রংপুর প্রতিনিধি
১৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মে ২০১৯ ০৯:২১
advertisement

রংপুর জেলা প্রশাসকের সই জাল করে ভুয়া কাগজপত্র তৈরির মাধ্যমে অস্ত্রের লাইসেন্স প্রদান ও নবায়নের মামলায় চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার ৩৯১ জনের বিরুদ্ধে এই চার্জশিট অনুমোদন দেওয়া হয়।

দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের সিল ও স্বাক্ষর জাল করে অস্ত্রের লাইসেন্স প্রদানের মামলায় ৩৯১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক ঢাকা অফিস। আরেকবার আসামিদের নাম-ঠিকানাগুলো যাচাই করে খুব দ্রুত আদালতে চার্জশিট দাখিল করা হবে।

এর আগে গত ২৫ এপ্রিল এই মামলার চার্জশিটভুক্ত ৬০ আসামি রংপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে অফিস সহকারী শামসুল ইসলাম ও তার সিন্ডিকেট রংপুর ডিসিদের সই জাল করে ব্যাকডেটে চারশর বেশি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেন। এর মাধ্যমে তিনি কয়েক কোটি টাকা হাতিয়ে নেন।

ঘটনাটি প্রকাশ হওয়ায় তার অফিসে অভিযান চালিয়ে শামসুলের আলমিরা থেকে আগ্নেয়াস্ত্রের ১৫টি ভুয়া লাইসেন্স, ১৫টি ভুয়া লাইসেন্সের ভলিউম, ৭ লাখ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও ২ লাখ টাকার সঞ্চয়পত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিসি অফিস ও দুদক দুটি মামলা করে। মামলাটি পরে দুদকে স্থানান্তর করা হলে রংপুর র‌্যাব-১৩ সদস্যরা গত বছরের ৬ জুলাই মূল হোতা শামসুল ইসলামকে ঢাকা থেকে গ্রেপ্তার করে। গত ১৭ সেপ্টেম্বর টাঙ্গাইল থেকে তার সহয়োগী আব্দুল মজিদকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া শামসুলে স্ত্রীর বিরুদ্ধে মামলা করা হয়।