advertisement
advertisement
advertisement
advertisement

গাজীপুরে পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি
১৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মে ২০১৯ ০৯:১৯
advertisement

গাজীপুরের পুবাইলে অবস্থিত অল ওয়েদার ফ্যাশন লি. নামে পোশাক কারখানায় বকেয়া বেতন ও শ্রমিক নির্যাতনের প্রতিবাদে কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে পুলিশ এসে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয় এবং যানবাহন চলাচল স্বাভাবিক হয়। কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শ্রমিকরা জানায়, গত মাসের বেতন এখনো পরিশোধ করা হয়নি। এ ছাড়া গতকাল মঙ্গলবার রাত আটটা পর্যন্ত কাজ না করে বিকালে চলে যায় নাসিমা নামে এক শ্রমিক। গতকাল বুধবার সকালের নাসিমা কারখানায় এলে কারখানার উৎপাদন ব্যবস্থাপক (পিএম) জাকির হোসেন তাকে মারধর করে।

এ ঘটনার প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা কর্মবিরতিতে নেমে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে টঙ্গী-ঘোড়াশাল সড়কে অবরোধ সৃষ্টি করা হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সড়ক থেকে উঠিয়ে দিয়ে কারখানায় নিয়ে যায়। পরে বেতন পরিশোধ নিয়ে মালিকপক্ষের সঙ্গে শ্রমিকরা আলোচনায় বসেন।

কারখানার পরিচালক আবদুল করিম জানান, শ্রমিকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের বেতন পরবর্তী মাসের তেইশ তারিখে পরিশোধ করা হয়। কিন্তু তারা সেই সিদ্ধান্ত উপেক্ষা করে হঠাৎ করেই উসকানিমূলকভাবে আজ আন্দোলনে নেমে এসেছে। জিএমপির পূবাইল থানার ওসি নাজমুল হক জানান, পরে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের দাবি আদায়ের চেষ্টা করা হচ্ছে।

advertisement