advertisement
advertisement
advertisement
advertisement

বিজেপি-তৃণমূল একে অপরকে দায় চাপাচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক
১৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মে ২০১৯ ০৮:৫৯
advertisement

ভারতের লোকসভা নির্বাচনের শেষ পর্ব ঘিরে সব উত্তেজনা যেন পশ্চিমবঙ্গে জমা হলো। কেন্দ্রের শাসক দল বিজেপি ও রাজ্যের শাসক দল তৃণমূল বস্তুত মুখোমুখি অবস্থান করছে।

গত মঙ্গলবার বিজেপি সভাপতি অমিত শাহর রোড শো চলাকালে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়। স্পর্শকাতর বিষয়টি নিয়ে দুই দলের মধ্যে একে অপরকে দায় চাপাচ্ছে। এর মধ্যে গতকাল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় ‘ধিক্কার মিছিল’ করেছে।

অন্যদিকে বিজেপি সভাপতি সংঘর্ষ সহিংসতার দায় দিয়েছে তৃণমূল সমর্থকদের। খবর এনডিটিভি। পূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে গত মঙ্গলবার অমিত শাহর রোড শো হওয়ার কথা ছিল। কিন্তু প্রচার শুরু হওয়ার পর বিভিন্ন স্থানে বাধার মুখে পড়তে হয় অমিতকে। এর পর দফায় দফায় সংঘর্ষের সূত্রপাত হয়। এই ঘটনা নিয়ে গতকাল বুধবার নয়াদিল্লিতে সাংবাদিক সম্মেলন করেন অমিত শাহ। অভিযোগ করেন, মিছিলের ওপর হামলা চালায় তৃণমূল ছাত্র পরিষদের লোকেরা। তার পরই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পাল্টা হামলা চালানো, বিদ্যাসাগর কলেজ ক্যাম্পাসে ঢুকে ভাঙচুর চালানো, বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনা ঘটে।

অমিত বলেন, তৃণমূলের কর্মীরা মূর্তি ভেঙে এখন দোষ চাপানো হচ্ছে বিজেপির ওপর। এদিকে গতকালই পশ্চিমবঙ্গে জনসভায় বক্তৃতা দেন নরেন্দ্র মোদি, তিনি বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে কোনো কথা না বললেও মমতার সমালোচনা করেন বলেন, দিদি ইঞ্চি ইঞ্চি প্রতিশোধ নিতে চেয়েছিলেন। তারপরই অমিতের রোড শোতে হামলা হলো। মোদি মনে করেন তিনি একাই দেশ চালাচ্ছেন : রাহুল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করে বলেছেন, প্রধানমন্ত্রী মনে করেন তিনিই একমাত্র ব্যক্তি যিনি একাই দেশ পরিচালনা করছেন। কিন্তু প্রকৃতপক্ষে তো দেশ চালায় জনগণ। গতকাল বুধবার পাঞ্জাবে নির্বাচনী প্রচারে এ কথা বলেন তিনি।

advertisement