advertisement
advertisement
advertisement
advertisement

ইংল্যান্ডের অবিশ্বাস্য ব্যাটিং

ক্রীড়া ডেস্ক
১৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মে ২০১৯ ০৯:০৬
advertisement

১৫১ রানের নান্দনিক ইনিংস খেলে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানকে ৯ উইকেটে ৩৫৮ রানের পাহাড় সমান সংগ্রহ এনে দিয়েছিলেন ওপেনার ইমাম উল হক। কিন্তু রানের পাহাড়ে চড়েও শেষ পর্যন্ত ম্যাচটি জিততে পারেনি পাকিস্তান।

প্রতিপক্ষের স্বপ্ন চুরমার করে দেন ইংল্যান্ডের ওপেনার জনি বেয়ারস্টো। তার ১২৮ রানে পাকিস্তানের বিশাল সংগ্রহকে টপকে ৬ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। ব্রিস্টলে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ইংল্যান্ড।

ইংল্যান্ড পেসার টম কারানের বলে বোল্ড আউট হওয়ার আগে ১৩১ বলে ১৬টি চার ও ১টি ছক্কায় পাকিস্তানের পক্ষে পঞ্চম ব্যক্তিগত সর্বোচ্চ ১৫১ রান করেন ইমাম। ৪৬তম ওভারে দলীয় ৩১০ রানে আউট হন ইমাম। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩৫৮ রানের বিশাল সংগ্রহ পায় পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে এটি দ্বিতীয় ও ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের সর্বোচ্চ অষ্টম দলীয় সংগ্রহ। ইংল্যান্ডের পেসার ক্রিস ওকস ৬৭ রানে ৪ উইকেট নেন।

জয়ের জন্য ৩৫৯ রানের বড় লক্ষ্যমাত্রায় খেলতে নেমে বিধ্বংসী রূপ ধারণ করেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় (৭৬) ও জনি বেয়ারস্টো (১২৮)। ১৭ ওভারেই স্কোরবোর্ডে ১৫৩ রান জড়ো করেন তারা। বেয়ারস্টো যখন ফেরেন তখন ইংল্যান্ডের রান ২৩৪। এ অবস্থায় রুট ৪৩ ও বেন স্টোকস ৩৭ রানের ছোট দুটি ইনিংস খেলে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান।

advertisement