advertisement
advertisement
advertisement
advertisement

অনুসন্ধানী প্রতিবেদন করেন না সাংবাদিকরা

চট্টগ্রাম ব্যুরো
১৯ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ মে ২০১৯ ০৮:৫৬

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বর্তমানে অনলাইন, টিভি ও পত্রিকা বাড়লেও অনুসন্ধানী প্রতিবেদন হচ্ছে না। সাংবাদিকদের উচিত অনুসন্ধানী প্রতিবেদন নিয়ে আরও বেশি কাজ করা। আরও বেশিসংখ্যক অনুসন্ধানী প্রতিবেদন করে সমাজ ও রাষ্ট্রগঠনে ভূমিকা রাখা।

গতকাল সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে ‘সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও তথ্য অধিকার আইন অবহিতকরণ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

advertisement

চট্টগ্রাম জেলা প্রশাসন ও বাংলাদেশ প্রেস কাউন্সিল এর আয়োজন করে। তথ্যমন্ত্রী বলেন, অনুসন্ধানী প্রতিবেদন অনেক ক্ষেত্রে আগের চেয়ে কমে গেছে। এ ধরনের প্রতিবেদন সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়। তিনি বলেন, দেশের স্বাধিকার, স্বাধীনতা ও গণতন্ত্রের আন্দোলনে চট্টগ্রামের সাংবাদিকদের বিশেষ ভূমিকা রয়েছে।

হাছান মাহমুদ বলেন, অনলাইনকে নিবন্ধনের আওতায় আনছি। বিভিন্ন সংস্থা অনেক অনলাইন সম্পর্কে প্রতিবেদনও দিয়েছে। অনলাইনগুলোকে শৃঙ্খলায় আনতে হবে। এ ক্ষেত্রে সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবগুলোকেও এগিয়ে আসতে হবে। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক কামাল হোসেনের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মনজুরুল আহসান বুলবুল।