advertisement
advertisement
advertisement
advertisement

দ্বিতীয় দিনেই শেষ বাসের অগ্রিম টিকিট

নিজস্ব প্রতিবেদক
১৯ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ মে ২০১৯ ০৯:০১

ঈদুল ফিতর সামনে রেখে গত শুক্রবার থেকে শুরু হয় দূরপাল্লা বাসের আগাম টিকিট বিক্রি। তবে প্রথম দিন নিজেদের সুবিধামতো টিকিট না পেয়ে অনেকে গতকাল ভিড় জমান কাউন্টারগুলোয়। কিন্তু তাতেও লাভ হয়নি।

এরই মধ্যে আগামী ৩ ও ৪ জুনের টিকিট শেষ হয়ে গেছে বলে জানানো হয়। বিক্রির দ্বিতীয় দিনেই টিকিট ফুরিয়ে যাওয়ায় যাত্রীদের মধ্যে হতাশা দেখা দেয়। তাদের অভিযোগ, অধিকাংশ টিকিটই কালোবাজারিদের হাতে চলে গেছে। এখন আসন্ন ঈদে নিরাপদে বাড়ি ফেরা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন গ্রামমুখী মানুষ।

গতকাল রাজধানীর গাবতলী, কল্যাণপুরের বিভিন্ন কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, প্রতি ঈদেই উত্তরবঙ্গের টিকিটের চাপ বেশি থাকে। এবারও প্রথম দিনেই এ অঞ্চলের প্রায় সব জেলার ৩ জুলাইয়ের টিকিট বিক্রি হয়ে গেছে। কিছু কিছু কাউন্টারে ২ ও ৪ জুনের টিকিটও গতকাল বিকালের দিকে ফুরিয়ে যায়। গাবতলীতে হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারে বড় কাগজে লিখে রাখা হয়েছে- ৩ ও ৪ জুলাইয়ের কোনো টিকিট নেই। বেশিরভাগ কাউন্টারে ৩০ মে এবং ৩ জুন- এ দুই দিনের টিকিটের চাপ বেশি। এসআর ট্রাভেলসের কর্মকর্তারা জানান, ৩ তারিখের টিকিট শেষ। ২ ও ৪ তারিখের টিকিটও প্রায় শেষের পথে।

এদিকে পরিবহন কর্তৃপক্ষ অবশ্য বলছে, ৩ ও ৪ জুনের টিকিটের চাহিদা যেহেতু বেশি, তাই মহাসড়কের অবস্থা ভালো থাকলে অতিরিক্ত বাস ছাড়ার পরিকল্পনা রয়েছে তাদের। এ ব্যাপারে অবশ্য জানা যাবে ৩০ ও ৩১ মের পর। তারা বলছেন, স্পেশাল বাসগুলোর ক্ষেত্রে বাস ছাড়ার আগেই টিকিট বিক্রি করা হবে। বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ আমাদের সময়কে বলেন, আগামী ৩০ মে থেকে অগ্রিম টিকিটের বাসগুলো নির্ধারিত গন্তব্যে যাত্রা করবে।