advertisement
advertisement
advertisement
advertisement

অভিনব কায়দায় গাড়ি চুরি

আমাদের সময় ডেস্ক
২০ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ মে ২০১৯ ০৯:৩২
advertisement

পুরনো ফেরারি গাড়ি বিক্রি করতে চান বলে এক ব্যক্তি বিজ্ঞাপন দিয়েছিলেন। তা দেখে আগ্রহী হয়ে একজন গাড়িটি কিনতে আসেন। তবে তার আগে সেটা চালিয়ে দেখতে চান তিনি। গাড়ির মালিক চাবি দিলেন। ক্রেতা হাসিমুখে গাড়িটি চালিয়ে সেই যে কোথায় নিয়ে গেল, আর ফিরে এলো না। এমন অভিনব কায়দায় চুরি হতে দেখে মাথা ঘুরে গেছে গাড়ির মালিকের! জার্মানির ডুসেলডর্ফ শহরে সম্প্রতি এ ঘটনা ঘটেছে।

পুরনো গাড়ির দাম বাড়তির দিকে দেখে মালিক ঠিক করেছিলেন তার গাড়িটি বিক্রি করবেন। এক ব্যক্তি গাড়িটি দেখতে এসে পরীক্ষামূলকভাবে চালানোর কথা বলে উধাও হয়ে যান। আর তা বুঝতে পেরে হতভম্ব হয়ে অনেকক্ষণ দাঁড়িয়ে রাস্তার দিকে চেয়ে থেকেছেন গাড়ির মালিক। এভাবে চোখে ধুলো দিয়ে চোর পালিয়ে যাবে, ঘুণাক্ষরেও বুঝতে পারেননি তিনি। নিজের বোকামির জন্য খুব রাগ লাগছিল তার।

চোরকে ধরতে না পেরে গাড়ির মালিক খবর দেন পুলিশে। তদন্ত শুরু করলেও চোরকে ধরতে পারেনি পুলিশ। গাড়ি নিয়ে পালানোর সময় কোনো চিহ্ন পর্যন্ত রেখে যায়নি ওই ব্যক্তি। শুধু প্রথম সাক্ষাতে মালিকের সঙ্গে তোলা তার একটি ছবি আছে। সেই ছবি ধরেই চলছে পুলিশের সন্ধান। ১৯৮৫ সালের মডেলের দুর্লভ ওই ফেরারি গাড়িটি একসময় ব্রিটিশ রেস ড্রাইভার এডি ইরভিনের মালিকানায় ছিল। গাড়িটির বর্তমান দাম ২ মিলিয়ন ইউরো, বাংলাদেশি টাকায় যা ১৮ কোটি ৯০ লাখ ২৭ হাজার টাকা।