advertisement
advertisement
advertisement
advertisement

স্বপ্নের বাংলাদেশ গঠনে দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২০ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২০ মে ২০১৯ ১০:০২
advertisement

গণভবনে মুক্তিযোদ্ধা, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত, উলামা মাশায়েক, সংস্কৃতিকর্মী, পরিবারের সদস্য ও শুভানুধ্যায়ীদের নিয়ে গতকাল ইফতার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের রমজানে প্রধানমন্ত্রীর আয়োজনে এটিই প্রথম আনুষ্ঠানিক ইফতার।

ইফতারের আগে সূচনা বক্তব্যে শেখ হাসিনা বলেন, ‘আমি খুব দুঃখিত যে সবসময় ঘুরে ঘুরে সবার সঙ্গে মিলিত হই। কিন্তু গত ১৫ দিন আগে আমার চোখে অপরাশেন হয়ে গেছে। স্বাভাবিকভাবে বয়স হয়েছে, চোখে ছানি পড়ে গেছে, কাজেই আমার নিষেধ আছে বাইরে যাওয়া। আজকেই প্রথম আমি মিটিং করলাম। এর আগে আরেকটি মিটিং করেছি।’

বঙ্গবন্ধুকন্যা বলেন, আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই আপনারা আমার আমন্ত্রণে অংশ নিয়েছেন। যারা দেশে এবং দেশের বাইরে আছেন, তারা সবাই দোয়া করবেন বাংলাদেশ ও দেশের মানুষের জন্য। জাতির পিতা যে দেশ প্রতিষ্ঠা করে গেছেন, তার যে স্বপ্ন ছিল দারিদ্র্যমুক্ত শোষণমুক্ত সমাজ গঠন করা, সেই স্বপ্ন যেন আমরা পূরণ করতে পারি। বাংলাদেশকে যেন জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাসমুক্ত করতে পারি।

শেখ হাসিনা বলেন, আমার স্কুলের বান্ধবীরা আছেন, বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা আছেন, পরিবারের সদস্যরা আছেন। আমরা অনেকেই স্বজন হারানোর বেদনা নিয়ে আছি। আপনারা যারা মুক্তিযোদ্ধা, উলামায়ে মাশায়েক আছেন, ২১ আগস্ট গেনেড হামলায় আহত ও নিহতদের স্বজনরা আছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাই। সবাই সবার জন্য দোয়া করবেন। নিজ নিজ জায়গা থেকে দেশ ও মানুষের জন্য কাজ করবেন।