advertisement
advertisement
advertisement
advertisement

প্রতিবাদের মিছিল

বিনোদন সময় ডেস্ক
২০ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৯ মে ২০১৯ ২৩:৩৭
advertisement

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসব। এতে নজর থাকে তামাম দুনিয়ার। তাই এই আয়োজনকে প্রতিবাদ জানানোর হাতিয়ার হিসেবেও বেছে নেওয়া হয়। যেমন ইউক্রেনের চলচ্চিত্রকার ওলেগ সেন্তসভ রাশিয়ায় বন্দিজীবন কাটাচ্ছেন। তার মুক্তির দাবি জানিয়েছে দেশটির সংস্কৃতি মন্ত্রণালয়। কান উৎসবের বাণিজ্যিক শাখা ভিলেজ ইন্টারন্যাশনালে ইউক্রেনিয়ান পার্টির সময় এই আহ্বান জানানো হয়। এদিকে লালগালিচায় কলম্বিয়ান প্রামাণ্যচিত্র নির্মাতা মরিসিও লেজামাকে খুনের প্রতিবাদ জানান দেশটির নির্মাতা সিরো গুয়েরা ও ফ্রাঙ্কো ললি, চিত্রনাট্যকার ক্যারোলিনা স্যানিনসহ অনেকে। স্প্যানিশ ভাষায় প্ল্যাকার্ডে প্রতিবাদের কথা লিখে তুলে ধরেন তারা। একই সঙ্গে বিচার ও শান্তি চেয়েছেন মরিসিওর সতীর্থরা। তাদের হাতে আরও ছিল নিহতের ছবি।

কঙ্গনার ঝলক : আবার কান দেখল কঙ্গনা রানাউতের ঝলক। উৎসবের পঞ্চম দিনে (১৮ মে) সাদা রঙ্গের লম্বা গাউন পরে লালগালিচায় পা মাড়িয়েছেন তিনি। আর এই ছবিটি ইনস্টাগ্রামে শেয়ার করে বলিউডের ‘কুইন’-এর ভক্তরা ক্যাপশনে লিখেছেন, ‘তুমি রেড কার্পেটের জন্যই জন্মেছ।’ এবার কানে কঙ্গনা দেখা দিয়েছেন আরও দুটি লুকে। প্রথম তার পরনে ছিল সোনালি রঙের শাড়ি। কোমরে ছিল চওড়া পাড়ের বেল্ট আর হাতে খয়েরি রঙ্গের লম্বা দস্তানা। দস্তানার ওপরেই বাঁ হাতের অনামিকায় ছিল হীরার আংটি। এর পর কঙ্গনাকে দেখা যায় একেবারে পশ্চিমা লুকে, ‘ড্রামাটিক’ কালো প্যান্ট-স্যুটে।

নজর কেড়েছেন ‘প্রিনিক’ : ভারতের অনেক তারকাই কান দেখছেন অনেক দিন ধরে। এই তালিকার সর্বশেষ সংযোজন প্রিয়াংকা চোপড়া। একটি জুয়েলারি ব্র্যান্ডের পণ্যদূত হয়ে ১৬ মে প্রথম কান দর্শন করেন তিনি। আর স্বামী নিক জোনাসকে নিয়ে উৎসবের পঞ্চম দিনে (১৮ মে) লালগালিচায় হাজির হন ‘বাজিরাও মাস্তানি’ তারকা। প্রিয়াংকার পরনে ছিল শুভ্র সাদা গাউন। স্ত্রীর সঙ্গে মিলিয়ে নিক ছিলেন পুরোদস্তুর সাদা রঙের স্যুটে। ‘প্রিনিক’ জুটিকে কাছে পেয়ে কান উৎসবে আসা আলোকচিত্রীদের ক্যামেরাগুলো ব্যস্ত হয়ে ওঠে।

advertisement