advertisement
advertisement
advertisement
advertisement

নিজের ‘সমকামী’ সম্পর্কের কথা জানালেন ভারতীয় অ্যাথলেট

স্পোটর্স ডেস্ক
২০ মে ২০১৯ ১০:২২ | আপডেট: ২০ মে ২০১৯ ১০:২২

২০১৮ সালে এশিয়ান গেমসে জোড়া রুপা জিতেছেন। এবার ভাবছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং অলিম্পিক নিয়ে। বলছিলাম, ভারতীয় অ্যাথলেট দ্যুতি চাঁদের কথা। এতদিন ব্যক্তিগত জীবন নিয়ে কোনো কথাই বলেননি তিনি। তবে এবার প্রকাশ্যে নিজের সমকামী সম্পর্কের কথা স্বীকার করলেন এই অ্যাথলেট।

জিনিউজের খবরে বলা হয়েছে, ভারতের দ্রুততম মহিলা দ্যুতি চাঁদ এবং তার সঙ্গী একই শহরের বাসিন্দা। বেশ কয়েক বছর আগে থেকেই তারা একে অপরকে চেনেন। এর আগে তার বেশি আর কোনো কথা বলেননি তিনি। তবে এবার সম্পর্কের কথা প্রকাশ্যে নিয়ে আসলেন দ্যুতি।

২৩ বছর বয়সী এই অ্যাথলেট বলেন, ‘আমি আমার সোলমেটকে খুঁজে পেয়েছি। আমার মতে, প্রত্যেকেই তার পছন্দের মানুষের সঙ্গে সম্পর্ক গড়ার স্বাধীনতা আছে। সমকামী সম্পর্ককে আমি সবসময়ই সমর্থন করে এসেছি। এটা ব্যক্তিগত ব্যাপার।’

দ্যুতি বলেন, ‘আমি সবসময় বিশ্বাস করি যে, প্রত্যেক মানুষের ভালোবাসার স্বাধীনতা থাকা উচিত। ভালোবাসার থেকে বড় অনুভূতি আর কিছু হতে পারে না। সুপ্রিম কোর্টও তাই পুরোনো আইনে রদবদল করেছে। আমি মনে করি, আমার এই সিদ্ধান্তের জন্য অ্যাথলেট হিসেবে আমাকে তির্যক দৃষ্টিতে কারোর দেখার কোনো অধিকার নেই। এটা সম্পূর্ণভাবে আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। তাই এটাকে সম্মান জানানো উচিত।’

এ সময় ভারতের হয়ে আরও আন্তর্জাতিক পদক জেতার জন্যই ট্র্যাকে নামবেন বলেও জানান দ্যুতি। একই সঙ্গে ভবিষ্যতে নিজের সমকামী সম্পর্ককে পরিণতি দিতে চান বলেও জানান এশিয়ান গেমসে পদকজয়ী এই অ্যাথলেট।