advertisement
advertisement
advertisement
advertisement

পদবঞ্চিতদের মারধরের ঘটনায় ৫ ছাত্রলীগ নেতা বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
২০ মে ২০১৯ ২২:৪৪ | আপডেট: ২১ মে ২০১৯ ০২:২৩

ছাত্রলীগের বিতর্কিত পূর্ণাঙ্গ কমিটির প্রতিবাদ জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে আয়োজিত পদবঞ্চিতদের সংবাদ সম্মেলনে হামলার ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে সংগঠন থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

advertisement

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাবির জিয়া হল শাখা ছাত্রলীগের কর্মী সালমান সাদিককে সংগঠন থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গাজী মুরসালিন অনু, জিয়া হল ছাত্রলীগের সদস্য কাজী সিয়াম, জিয়া হল ছাত্রলীগের কর্মী সাজ্জাদুল কবির ও ছাত্রলীগের সাবকে কেন্দ্রীয় কমিটির সদস্য জারিন দিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ছাড়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ডাকসুর কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক এবং রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি বি এম লিপি আক্তার, জিয়া হল সংসদের জি এস ও শাখা ছাত্রলীগের পরিকল্পনা ও কর্মসুচি বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান শান্তকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গত ১৩ মে ইফতার পরবর্তী মধুর ক্যান্টিনে সংগঠিত অনাকাঙ্খিত ও অপ্রীতিকর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।