advertisement
advertisement
advertisement
advertisement

বৃদ্ধকে বাঁচাল দুই বালক

আমাদের সময় ডেস্ক
২১ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ মে ২০১৯ ০০:৪৬
advertisement

মানুষ মানুষের জন্যÑ এ কথাটিই আবার প্রমাণ করল দুই বালক। আরেকজনের বিপদে সাহায্য করার জন্য ঝাঁপিয়ে পড়ার মতো ঘটনা সবার হৃদয়কেই ছুঁয়ে যায়। এমনই একটি দুঃসাহসী কাজ করেছে ১৩ বছরের ওই দুই বালক। তারা ব্যস্ত রাস্তার মাঝখানে আটকে পড়া এক বৃদ্ধাকে রাস্তা পার হতে সাহায্য করেছে। আর এ ঘটনার কিছু ছবি ইন্টারনেটে মুহূর্তেই ভাইরাল হয়েছে।

নিউজিল্যান্ডের অকল্যান্ডের পশ্চিম দিকের নিউ লিনের ক্লার্ক স্ট্রিটটি সব সময় ব্যস্ত থাকে। ওই রাস্তা দিয়ে সাধারণ মানুষের পার হতে অনেক সময় লাগে। স্থানীয় সময় শনিবার সকালে এক বৃদ্ধ ওই রাস্তা পার হচ্ছিলেন। পরে মাঝ রাস্তায় গিয়ে তিনি আটকে যান। এ সময় রাস্তায় গাড়ি চলতে শুরু করে। হঠাৎ এ ঘটনা নজরে পড়ে ব্লেক ওকলেস্টন এবং ড্যানিয়েল কোয়েল স্মিথ নামের ১৩ বছরের দুই বালকের। পরে তারা দ্রুত মাঝ রাস্তায় গিয়ে বৃদ্ধকে রাস্তা পার হতে সাহায্য করে। নিরাপদে রাস্তা পার হওয়ার জন্য চলতে থাকা গাড়িগুলোকেও থামিয়ে দেয় তারা।

এ ঘটনার প্রত্যক্ষ সাক্ষী লিকুইস ব্রোকস তার মোবাইলে সেই ছবি তুলে রাখেন। পরে তিনি তা ফেসবুকে শেয়ার করলে তা ভাইরাল হয়ে যায়। এ ঘটনার পর ব্লেক ওকলেস্টন ও ড্যানিয়েল কোয়েল স্মিথ জানান, এ ঘটনা নিয়ে কেউ ফেসবুকে পোস্ট করবে তা ভাবতেই পারেনি তারা। তারা শুধু নিজের কাজটি করে যাচ্ছিলেন। আমরা আশা করছিলাম অন্যরা এই কাজটি করবে।