advertisement
advertisement
advertisement
advertisement

হাজারীবাগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

নিজস্ব প্রতিবেদক
২১ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ মে ২০১৯ ০০:৪৬
advertisement

রাজধানীর হাজারীবাগ থানার মধু সিটি এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছে। গতকাল দিবাগত রাতে এ ঘটনায় নিহতরা হলেন- মনির হোসেন (৪৫) ও কাভার্ডভ্যান চালক গিয়াস উদ্দিন (৩৩)। অন্যদিকে কুমিল্লায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মো. সেলিম মিয়া (৪৫) নামে এক মাদককারবারি নিহত হয়েছে।

রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহতদের ব্যাপারে র‌্যাব ২-এর পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, মনির হোসেনের বাড়ি কুষ্টিয়া সদরে ও গিয়াস উদ্দিনের বাড়ি ফরিদপুরের নগরকান্দায়। গত ২৮ এপ্রিল শ্রীমঙ্গল থেকে ইস্পাহানি মির্জাপুর টি নামের প্রতিষ্ঠানের নয় হাজার কেজি চা পাতা বহনকারী কাভার্ডভ্যান ঢাকায় আসার পথে নিখোঁজ হয়। রঙ পাল্টে এটি ভোররাতে হাজারীবাগের মধু সিটি এলাকার চেকপোস্টের সামনে এলে ব্যারিকেড দেওয়ার সময় ভ্যান থেকে গুলি ছোড়া হয়। তখন র‌্যাব পাল্টা গুলি ছুড়লে দুজন আহত হয়। আহত দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহত মনিরের নামে বিভিন্ন থানায় ২১টি মামলা আছে। কাভার্ডভ্যানটি থেকে সাত হাজার কেজি চা পাতাসহ একটি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি রামদা উদ্ধার করা হয়। চা পাতাগুলো পুরান ঢাকায় বিক্রি করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

এদিকে গতকাল ভোররাতে কুমিল্লা আদর্শ সদর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা গোলাবাড়িতে এলাকার শাহাপুর মাদ্রাসার পাশে মাদক চোরাকারবারিদের সঙ্গে বিজিবির বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে নিহত সেলিম মিয়া গোলাবাড়ি এলাকার মরহুম আলী আহাম্মদের ছেলে।

১০ বিজিবির অতিরিক্ত পরিচালক আবদুল্লাহ আল ফারুকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা ব্যাটালিয়নের (১০ বিজিবি) একটি বিশেষ টহল দল সেখানে মাদকবিরোধী অভিযানে গেলে চোরাকারবারিরা বিজিবিকে উদ্দেশ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। পরে গুলিবিদ্ধ অবস্থায় সেলিম মিয়া এবং তার কোমরে পরিহিত লুঙ্গির সঙ্গে মোড়ানো পলিথিনের ব্যাগ থেকে ২ হাজার ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। তাকে আশঙ্কজনক অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

advertisement