advertisement
advertisement
advertisement
advertisement

ছাড়ের ছড়াছড়িতে বাড়তি আনন্দ

নিজস্ব প্রতিবেদক
২১ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ মে ২০১৯ ০০:৪৬
advertisement

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে রাজধানীর মার্কেটে মার্কেটে চলছে কেনাকাটার হিড়িক। অভিজাত শপিংমল থেকে শুরু করে ছোট-বড় বিপণিবিতান সবখানেই যেন উৎসবের আমেজ। আর কেনাকাটার এ আনন্দ কয়েকগুণ বাড়িয়ে দিতে সব ধরনের পণ্যেই রয়েছে বিভিন্ন ছাড় ও আকর্ষণীয় অফারের ছড়াছড়ি। থাকছে উপহার সামগ্রীও। উৎসব ঘিরে শুধু পোশাকের বাজার নয়, সব ধরনের পণ্যের দোকানেই ক্রেতা সমাগম থাকে অনেক বেশি। এ সুযোগকে কাজে লাগান ব্যবসায়ীরাও।

গতকাল নিউমার্কেট, এলিফ্যান্ট রোড, বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক, মৌচাক মার্কেট, ফরচুন শপিং মলসহ

রাজধানীর বিভিন্ন শপিং মল ও বিপণিবিতানগুলো ঘুরে দেখা গেছে, বিভিন্ন ছাড়ে বিক্রি হচ্ছে নানা পণ্য। ক্রেতাদের টানতে বিভিন্ন প্রতিষ্ঠান ‘ঈদ উপহার’ নামে তাদের পণ্যে দিচ্ছে বিশেষ অফার। উৎসবকে সামনে রেখে পণ্যের দামে এমন চমকপ্রদ ছাড় পেয়ে ক্রেতারাও আনন্দিত। আর বিক্রি বেড়ে যাওয়ায় সন্তুষ্ট বিক্রেতারাও।

ঈদ উপলক্ষে ক্রেতাদের জন্য বসুন্ধরা সিটির আকর্ষণীয় অফার ঈদ শপিং ক্র্যাচ কার্ড ‘বাজিমাত’। দেড় হাজার টাকার পণ্য কিনলেই দেওয়া হয় এই ক্র্যাচ কার্ড। আর সেটি ঘঁষলেই ক্রেতাদের বাজিমাত করার সুযোগ। সংশ্লিষ্টরা জানান, এবারের ক্র্যাচ কার্ড প্রোগ্রামে সর্বমোট এক লাখেরও বেশি গিফট রাখা হয়েছে। এ ছাড়া বসুন্ধরা সিটির নিজস্ব ‘টগি ওয়ার্ল্ড’, ‘ফান ফ্যাক্টরি’ এবং ‘ফুড হলে’ রয়েছে বিশেষ ছাড়ের ব্যবস্থা। ঈদের পর বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

ঈদ উপলক্ষে ওয়ালটনের ফ্রিজ কিনলে থাকছে প্রতিদিন একটি নতুন গাড়ি জেতার সুযোগ। সঙ্গে রয়েছে কোটি টাকা ক্যাশ ভাউচারসহ ফ্রি পণ্যের সমাহার। পারটেক্স ও রিগাল ফার্নিচার দিচ্ছে ২০ শতাংশ ছাড়। হাতিলের সব শো-রুমে চলছে ৫ থেকে ১০ শতাংশ ছাড়ে পণ্য বিক্রি। নাভানা ফার্নিচার দিচ্ছে ১৭ শতাংশ পর্যন্ত ছাড়। টপার কিচেনওয়ারের গ্যাস স্টোভ, কুকার, প্রেসার কুকার, ফ্রাই প্যানসহ অন্যান্য কিচেন অ্যাপ্লায়েন্সেও পাওয়া যাচ্ছে ১২ শতাংশ পর্যন্ত ছাড়।

আগোরায় ১ হাজার টাকার শপিং করলে পাওয়া যাচ্ছে ঢাকা-কলকাতা-ঢাকা বিমানের টিকিট জেতার সুযোগ। মিনা বাজার, ইউনিমার্টসহ অন্যান্য সুপারশপগুলোয়ও থাকছে বিশেষ ছাড়। ঈদ উপলক্ষে ই-কমার্স সাইট বাগডুমও বিভিন্ন পণ্যে ছাড়ের ঘোষণা দিয়েছে। লাইফস্টাইল পণ্যের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় পণ্যেও সর্বোচ্চ ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ ছাড়া ৫ হাজার টাকার বেশি পণ্য কিনলে ১২ মাসের কিস্তিতে মূল্য পরিশোধের সুযোগ রয়েছে। পণ্য ভেদে ১০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে শাদমার্ট। এ ছাড়া দারাজে থাকছে ৭০ শতাংশ পর্যন্ত ছাড়।

advertisement