advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

২১ মে ২০১৯ ০০:০০
আপডেট: ২১ মে ২০১৯ ০০:৪৭
advertisement

কারাগারে দাঙ্গা

তাজিকিস্তানে সর্বোচ্চ নিরাপত্তা শ্রেণির একটি কারাগারে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) দ-প্রাপ্ত বন্দিদের শুরু করা এক দাঙ্গার ঘটনায় তিন কারারক্ষী ও ২৯ বন্দি নিহত হয়েছেন। গতকাল সোমবার তাজিকিস্তানের বিচার মন্ত্রণালয় এ খবর দিয়েছে।

জানা গেছে, গত রিববার রাতে রাজধানী দুশানবে থেকে ১০ কিলোমিটার পূর্বে ভাখদাত শহরের একটি কারাগারে এ ঘটনা ঘটে। কারাগারটিতে বন্দি জঙ্গিরা ছুরি নিয়ে হামলা চালিয়ে তিন রক্ষী ও পাঁচ বন্দিকে হত্যা করার পর দাঙ্গা শুরু হয়। কারাগারটিতে প্রায় দেড় হাজার বন্দি ছিল। রয়টার্স।

পিরামিডের কাছে

বিস্ফোরণ

মিসরের বিখ্যাত গিজা পিরামিডের কাছে গত রবিবার পর্যটকবাহী একটি বাস মাটিতে পেতে রাখা বোমার ওপর দিয়ে যাওয়ার সময় সেটির বিস্ফোরণ ঘটে। এতে দক্ষিণ আফ্রিকার নাগরিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। হাসপাতাল ও নিরাপত্তা সূত্রে জানা গেছে, গিজা দিয়ে বাসটি যাওয়ার সময় রাস্তার পাশে পেতে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটে। এতে পাশের একটি গাড়িতে এক মিসরীয়ও আহত হন। তারা আরও জানান, এই ঘটনায় ১৭ জন আহত হয়েছেন। তবে তাদের পরিচয় জানানো হয়নি। এই ঘটনায় কারো নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। এএফপি।

জরুরি বৈঠক

সৌদি আরব উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা বৃদ্ধির ব্যাপারে আলোচনার জন্য আঞ্চলিক উপসাগরীয় সহযোগিতা পরিষদ ও আরব লিগের জরুরি বৈঠক ডেকেছে। গত শনিবার সৌদি আরবের সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানায়, বাদশাহ সালমান এই অঞ্চলে সাম্প্রতিক উত্তেজনার পরিপ্রেক্ষিতে ‘আগ্রাসন ও তার পরিণাম’ সম্পর্কে আলোচনার জন্য ৩০ মে মক্কায় দুটি জরুরি বৈঠক ডেকেছেন। তিনি এ বৈঠকে যোগ দেওয়ার জন্য উপসাগরীয় ও আরব দেশগুলোর নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন।

advertisement